Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬
  • ||

ইতিহাস গড়ল বাংলাদেশ নারী হকি দল

প্রকাশ:  ১০ সেপ্টেম্বর ২০১৯, ২৩:০৭
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

প্রথমবারের মতো কোনও আন্তর্জাতিক টুর্নামেন্টে খেলতে গিয়ে ইতিহাস গড়ল বাংলাদেশ জাতীয় নারী হকি দল। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সিঙ্গাপুরে অনুষ্ঠিতব্য অনূর্ধ্ব-২১ নারীদের হকি টুর্নামেন্ট নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ২-০ গোলে হারিয়েছে রিতু খানমরা।

শ্রীলঙ্কার বিপক্ষে শুরু থেকেই প্রভাব বিস্তার করে খেলে বাংলাদেশের মেয়েরা। প্রথম কোয়ার্টারে গোল না পেলেও দ্বিতীয় কোয়ার্টারে পেয়ে যায় গোলের দেখা। ২৭ মিনিটের মাথায় বাংলাদেশের রিতু খানম পেনাল্টি কর্নার থেকে গোল করে এগিয়ে নেন দলকে। তৃতীয় কোয়ার্টারে বেশ কয়েকটি সুযোগ পেলেও গোল হয়নি।

চতুর্থ কোয়ার্টারের শেষ মুহূর্তে (৫৮ মিনিটে) বাংলাদেশের তারিন পেনাল্টি কর্নার থেকে আরো একটি গোল করলে ২-০ ব্যবধানের ঐতিহাসিক এক জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের মেয়েরা।

বৃহস্পতিবার (১২ সেপ্টম্বর) তৃতীয় ম্যাচে বাংলাদেশের মেয়েরা লড়বে হংকংয়ের বিপক্ষে। যারা প্রথম ম্যাচে উজবেকিস্তানের কাছে ৫-০ ব্যবধানে হেরেছিল। আজ চাইনিজ তাইপের কাছে হেরেছে ২-০ ব্যবধানে। ১৪ সেপ্টেম্বর তৃতীয় ম্যাচে বাংলাদেশ খেলবে উজবেকিস্তানের বিপক্ষে। আর ১৫ সেপ্টেম্বর শেষ ম্যাচে রিতু-তারিনদের প্রতিপক্ষ চাইনিজ তাইপে।

এবারের ওমেন্স জুনিয়র এএইচএফ কাপ হকি টুর্নামেন্টে বাংলাদেশসহ মোট ৬টি দল অংশ নিয়েছে। দলগুলো হল-বাংলাদেশ, শ্রীলঙ্কা, উজবেকিস্তান, হংকং, চাইনিজ তাইপে ও স্বাগতিক সিঙ্গাপুর। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে খেলছে দলগুলো। টুর্নামেন্টের সেরা দুই দল অংশ নিবে ওমেন্স জুনিয়র এশিয়া কাপ-২০২০-এ।

উল্লেখ্য, প্রথম ম্যাচে সিঙ্গাপুরের কাছে ৩-০ গোলে হেরেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-২১ নারী হকি দল।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত