Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬
  • ||

অনুর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনালে বাংলাদেশ

প্রকাশ:  ০৯ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৫৩
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

শ্রীলঙ্কায় চলছে অনুর্ধ্ব-১৯ এশিয়া কাপের লড়াই। এশিয়ার ক্রিকেট দলগুলোর যুব টিম এই টুর্নামেন্টে অংশ নিয়েছে। দ্বীপ দেশ শ্রীলঙ্কায় চলমান এই টুর্নামেন্টের সেমিফাইনাল নিশ্চিত করেছে টাইগার যুবারা। রবিবার নেপালের যুবাদের হারিয়ে সেমিফাইনালে খেলার টিকিট পেয়েছে আকবর, হৃদয়রা।

চলমান টুর্নামেন্টের প্রথম ম্যাচে আরব আমিরাতের বিপক্ষে বড় জয়ের পর রবিবার (৮ সেপ্টেম্বর) নেপালের বিপক্ষে ৬ উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ। এই জয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে যুবারা। টস জিতে নেপালকে ব্যাটিংয়ে পাঠালে ৮ উইকেট হারিয়ে ২৬১ রান তুলে তারা। জবাবে ৪৯.২ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় বাংলাদেশ।

নেপালের বিরুদ্ধে ৬ উইকেটের জয় শুনলেই মনে হয় সহজ জয়। কিন্তু ম্যাচের একটা বড় সময় নেপালের কাছে হারের শঙ্কাও চোখ রাঙানি দিচ্ছিল। কলম্বোর পি সারা ওভালে ২৬২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ১৩২ রানেই হারিয়ে ফেলে চতুর্থ উইকেট। নেপালি যুবারা নিশ্চিত অঘটনের স্বপ্ন দেখতে শুরু করেছিল। কিন্তু সেই স্বপ্ন সত্যি হতে দিলেন না বাংলাদেশ যুব দলের অধিনায়ক আকবর আলী। শামিম হোসেনকে নিয়ে পঞ্চম উইকেটে ১৩০ রান যোগ করে দলকে জিতিয়ে তবেই ড্রেসিংরুমে ফিরেছেন অধিনায়ক। মাত্র ২ রানের জন্য সেঞ্চুরি পাননি আকবর।

বাংলাদেশের ইনিংসের শুরুতে ১৯ রানেই দুই ওপেনারকে হারায় বাংলাদেশ। তৃতীয় উইকেটে ৭৯ রান যোগ করেন মাহমুদুল হাসান (৪০) ও তৌহিদ হৃদয় (৬০)। ৯৮ রানে মাহমুদুলের বিদায়ের পর উইকেটে আসেন আকবর। উইকেটকিপার-ব্যাটসম্যান আকবর ৮২ বলে করেছেন ৯৮ রান, মেরেছেন ১৪টি চার। সঙ্গী শামিম অপরাজিত ছিলেন ৪২ রানে।

নেপালের বিরুদ্ধে জয় সহ টানা দুই জয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনালেও উঠে গেল বাংলাদেশ। ‘বি’ গ্রুপ থেকে শেষ চারে বাংলাদেশের যুবাদের সঙ্গী হয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। সেমিফাইনালে আফগানিস্তান অথবা ভারতের যেকোনো এক দলকে পাবে বাংলাদেশ। বুধবার গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে আকবররা খেলবেন শ্রীলঙ্কার বিপক্ষে।

পূর্বপশ্চিমবিডি/এসএ

বাংলাদেশ অনুধ্ব-১৯,আকবর আলি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত