Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬
  • ||

চট্টগ্রাম টেস্টে আবারও বৃষ্টির হানা

প্রকাশ:  ০৯ সেপ্টেম্বর ২০১৯, ১৩:১৮ | আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০১৯, ১৩:২৩
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

বাংলাদেশ-আফগানিস্তানের মধ্যকার চট্টগ্রাম টেস্টের পঞ্চম দিনের খেলা আবারও বৃষ্টির কারণে বন্ধ রয়েছে। এই টেস্টের ভাগ্যে ড্র ছাড়া অন্য কোনো ফল হওয়ার সম্ভাবনা এখন খুব কম।

রোববার (৮ সেপ্টেম্বর) সারারাত ধরেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে। সোমবার (৯ সেপ্টেম্বর) সকালে ৮টার আগ দিয়ে আকাশ কালো করে নামে বৃষ্টি।

বেলা ১১টা ২০ মিনিটের পর থেমেছিল বৃষ্টি। শুরু হয় মাঠ শুকানোর কাজ। প্রথমে সরানো হচ্ছিল কভারে জমে থাকা পানি। প্রায় ঘণ্টাখানেকের জমে থাকা পানি সরাতে বেশ সময় লাগাই স্বাভাবিক। প্রায় ৪০ মিনিট চেষ্টার পরেও তা শেষ করা যায়নি।

উল্টো দুপুর ১২টার দিকে লাঞ্চ ব্রেকের ঘোষণা আসতেই ফের শুরু হয় ঝুম বৃষ্টি। মাঠকর্মীরা কাজ বন্ধ করে বের হয়ে যান মাঠ থেকে। মিনিট দশেক পর বৃষ্টি থামলে কাজের গতি বেড়ে যায়। শুরু হয় কভার ওঠানোর কাজ। দুপুর ১২.২০ মিনিটের দিকে সরানো হয়েছে পিচের কভার। এর মধ্যে আবারও বৃষ্টি না হওয়ায় লাঞ্চের পর ১টায় খেলা শুরু হয়।

৬ উইকেটে ১৩৬ রান নিয়ে খেলতে নামে দুই টাইগার ব্যাটসম্যান সাকিব আল হাসান ও সৌম্য সরকার। কিন্তু ১৩৬ রানের সাথে আরও ৭ রান যুক্ত করতেই আবারও চট্টগ্রাম টেস্টে হানা দেয় বৃষ্টি। এতে বন্ধ হয়ে যায় খেলা। বৃষ্টি নামার আগ পর্যন্ত টাইগারদের সংগ্রহ ৬ উইকেটে ১৪৩ রান। সাকিব ৪৪ ও সৌম্য ২ রানে মাঠে অপরাজিত আছেন।

প্রথম ইনিংসে টস জিতে আগে ব্যাট করতে নেমে রহমত শাহর শতকে ৩৪২ রান তোলে আফগানরা। জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে রশিদ খানের পাঁচ উইকেটে মাত্র ২০৫ রানে অলআউট হয় বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে আফগানরা তোলে ২৬০ রান। তাতে স্বাগতিক বাংলাদেশের টার্গেট দাঁড়ায় ৩৯৮ রান।

বাংলাদেশ একাদশ:

সৌম্য সরকার, সাদমান ইসলাম, মমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ, লিটন দাস, মোসাদ্দেক হোসেন, মেহেদী হসান মিরাজ, তাইজুল ইসলাম এবং নাঈম হাসান।

আফগানিস্তান একাদশ:

ইহসানুল্লাহ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাসমতুল্লাহ শাহিদী, আসগর আফগান, মোহাম্মদ নবী, আফসার জাজাই, রশিদ খান (অধিনায়ক), ইয়ামিন আহমেদজাই, কায়েস আহমেদ এবং জহির খান।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত