Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬
  • ||

মাঠে নেমেই ব্রাজিলকে বাঁচালেন নেইমার

প্রকাশ:  ০৮ সেপ্টেম্বর ২০১৯, ১৮:১৫
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

বার্সেলোনাতে ফিরে যাওয়ার এক দূর্বোধ্য নাটক শেষ করে পিএসজিতেই থেকে যাওয়া নেইমার মাঠে নামলেন নিজের পুরোনো চেহারা নিয়ে। এর আগে ব্রাজিলিয়ান এক মডেলকে ধর্ষণ মামলায় জেরবার হয়ে যাওয়া নেইমারকে কোপার দলে পায়নি ব্রাজিল। ইনজুরিতে পুরোটা সময় মাঠের বাইরে কাটাতে হয় ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডকে।

তিন মাস পর মাঠে ফিরেই গোলের দেখা পেলেন নেইমার। পিএসজি তারকার দ্বিতীয়ার্ধের গোলে কলম্বিয়ার বিপক্ষে হার এড়াল ব্রাজিল। বাংলাদেশ সময় শনিবার সকালে যুক্তরাষ্ট্রের মিয়ামিতে কলম্বিয়ার সঙ্গে প্রীতি ম্যাচে ২-২ গোলে ড্র করেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

ম্যাচের শুরুতে কাসেমিরোর গোলে ব্রাজিল এগিয়ে যাওয়ার পর অল্প সময়ের ব্যবধানে দু’বার বল জালে পাঠান কলম্বিয়ার ফরোয়ার্ড লুইস মুরিয়েল। নেইমারের গোলে শেষ পর্যন্ত স্বস্তির ড্রয়ে মাঠ ছাড়ে জুলাইয়ে কোপা আমেরিকা জেতা ব্রাজিল।

জুনের শুরুতে কাতারের বিপক্ষে প্রীতি ম্যাচে চোট পেয়ে কোপা আমেরিকা থেকে ছিটকে পড়েছিলেন নেইমার। সুস্থ হয়ে চলতি মৌসুমে ক্লাবে ফিরলেও তার ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা থাকায় ক্লাবের কোনো ম্যাচে এখনও তাকে মাঠে নামাননি পিএসজি কোচ টমাস টুখেল।

অবশেষে তিন মাস পর জাতীয় দলের হয়ে মাঠে ফিরেই আলো ছড়ালেন ২৭ বছর বয়সী তারকা। গোল করার পাশাপাশি সতীর্থের গোলেও রেখেছেন অবদান। ম্যাচের ১৯ মিনিটে নেইমারের বাঁকানো কর্নার থেকে হেডে দলকে এগিয়ে দেন রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার কাসেমিরো।

পাল্টা জবাব দিতে দেরি করেনি গত কোপা আমেরিকায় শেষ ষোলো থেকে বিদায় নেয়া কলম্বিয়া। ২৫ মিনিটে সফল স্পট কিকে সমতা টানেন মুরিয়েল। আটলান্টার এই স্ট্রাইকারই ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পেয়েছিল কলম্বিয়া। নয় মিনিট পর ডান-পায়ের শটে নিজের দ্বিতীয় গোলটি করেন মুরিয়েল।

৫৮ মিনিটে অধিনায়ক দানি আলভেসের দারুণ এক পাস থেকে প্লেসিং শটে স্কোরলাইন ২-২ করেন নেইমার। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে গত মে মাসের পর গোল পেলেন তিনি। আর আন্তর্জাতিক ফুটবলে গত নভেম্বরের পর জালের দেখা পেলেন সময়ের অন্যতম সেরা এই ফরোয়ার্ড।

ব্রাজিলের জার্সিতে ৯৮ ম্যাচে এটি তার ৬১তম গোল। ব্রাজিলের সর্বোচ্চ গোলদাতার তালিকায় নেইমারের সামনে আছেন শুধু রোনালদো (৬২) ও পেলে (৭৭)। লস অ্যাঞ্জেলেসে আগামী বুধবার পরের ম্যাচে পেরুর মুখোমুখি হবে টানা ১৭ ম্যাচে অপরাজিত থাকা ব্রাজিল। জুলাইয়ে পেরুকে হারিয়েই নবমবারের মতো কোপা আমেরিকা শিরোপা জিতেছিল তিতের দল।

পূর্বপশ্চিমবিডি/এসএ

নেইমার,কলম্বো
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত