Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬
  • ||

আর্জেন্টিনা-চিলি লড়াই গোলশূন্য ড্র

প্রকাশ:  ০৬ সেপ্টেম্বর ২০১৯, ১৯:২৪
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

লাতিন আমেরিকার দুই প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা-চিলি ম্যাচে কেউ জেতেনি। গোলশূন্য ড্র হয়েছে খেলা। যদিও ম্যাচটা ছিল প্রীতি ম্যাচ এবং লিওনেল মেসি ছিলেন না এই ম্যাচে। এমনিতেই নিষেধাজ্ঞার খড়গ ঝুলছে মেসির ওপর। যে কারণে তাকে দলেই নিতে পারেননি আর্জেন্টাইন কোচ লিওনেল স্কোলানি। শুধু মেসি কেন, এবার স্কোলানি দল সাজিয়েছেন সার্জিও আগুয়েরো এবং অ্যাঞ্জেল ডি মারিয়াকে ছাড়াই।

গোটা ম্যাচে গোল হয়নি দেখে যে আর্জেন্টিনা খারাপ খেলেছে, ব্যাপারটা তেমন নয়। খেলোয়াড়দের মধ্যে রসায়নটা ভালো থাকলেও দিবালা-মার্টিনেজ-কোরেয়ারা গোলমুখে গিয়ে হারিয়ে যাচ্ছিলেন। চিলির রক্ষণভাগ ভেদ করে সেভাবে গোলমুখে শট মারতে পারেননি তারা। আর যা কয়েকটা মারতে পেরেছেন, সেখানে চিনের মহাপ্রাচীর হয়ে দাঁড়িয়ে গিয়েছিলেন চিলির গোলরক্ষক, সাবেক বার্সা ও বর্তমানে ম্যানচেস্টার সিটিতে খেলা ক্লদিও ব্রাভো। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে এই গোলরক্ষকের রিফ্লেক্স-ক্ষমতার চোখে পড়ার মতো উন্নতি ঘটেছে। আর তাতে এই ম্যাচ উপকৃত হয়েছে চিলি। প্রথমার্ধেই যেমন, লওতারো মার্টিনেজের সঙ্গে পাওলো দিবালার করা দৃষ্টিনন্দন এক আক্রমণ চমৎকারভাবে ঠেকিয়ে দেন এই তারকা।

বড় টুর্নামেন্টগুলোতে আর্জেন্টিনার সবচেয়ে বড় সমস্যার নাম মিডফিল্ড। মিডফিল্ড থেকে বলতে গেলে আক্রমণভাগে বল যায়-ই না, যে কারণে লিওনেল মেসিকে প্রায় মিডফিল্ডে নেমে এসে বল জোগাড় করে আক্রমণ রচনা করতে হয়। আজকে সেই প্রবণতা দেখা যায়নি। লিয়ান্দ্রো পারেদেস, জিওভান্নি লো চেলসো ও রদ্রিগো দি পল - তিন মিডফিল্ডারের যোগাযোগটা বেশ ভালো ছিল। গোলমুখে গিয়েই গড়বড় করেছে আর্জেন্টাইনরা। পাওলো দিবালা বেশ কিছু সুযোগ নষ্ট করেছেন। উল্টো প্রথমার্ধে হলুদ কার্ড হজম করেছেন একটা। ম্যাচের একদম শেষ দিকে এসে ডিফেন্ডার লুকাস মার্টিনেজ কুয়ার্তা সহজ একটা সুযোগ নষ্ট না করলে হয়তো জয় নিয়েই মাঠ ছাড়ত আর্জেন্টিনা।

দু’দলের প্রতিদ্বন্দ্বীতাটা কোন পর্যায়ে সেটা এই প্রীতি ম্যাচের দিকে তাকালেই বোঝা যায়। কারণ এই এক ম্যাচেই ১০বার হলুদ পকেট থেকে বের করতে হয়েছিল রেফারিকে। সর্বোচ্চ ৬টি হলুদ কার্ড দেখেছে আর্জেন্টিনার খেলোয়াড়রা। ৪টি দেখেছে চিলির খেলোয়াড়রা।

পাঁচ দিন পর মেক্সিকোর বিপক্ষে আরেকটি প্রীতি ম্যাচ খেলতে নামবে আর্জেন্টিনা। দেখা যাক, সে ম্যাচে দিবালা গোলের দেখা পান কি না!

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত