• মঙ্গলবার, ২১ জানুয়ারি ২০২০, ৮ মাঘ ১৪২৭
  • ||

ইউরো বাছাই: স্পেন-ইতালির জয়ের ধারা অব্যাহত

প্রকাশ:  ০৬ সেপ্টেম্বর ২০১৯, ১৯:১৮
স্পোর্টস ডেস্ক

ইউরো ২০২০ বাছাইপর্বে ভিন্ন ম্যাচে জয় তুলে নিয়েছে ইতালি ও স্পেন। ইতালি ৩-১ গোলে হারিয়েছে আর্মেনিয়াকে। অন্যদিকে স্পেনের জয় রোমানিয়ার বিপক্ষে ২-১ গোলে। ফলে এখন পর্যন্ত নিজ গ্রুপে পঞ্চম রাউন্ড শেষে শতভাগ জয়ের ধারায় রয়েছে ইউরোপের এই জায়ান্টরা। পয়েন্ট টেবিলে শীর্ষস্থানও মজবুত করল তারা।

রোমানিয়ার ন্যাশনাল এরেনা স্টেডিয়ামে স্বাগতিকদের মুখোমুখি হয় সাবেক ইউরো এবং বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন। ম্যাচের ৭৯তম মিনিটে স্প্যানিশরা ১০ জনের দলে পরিণত হয়। দিয়েগো লরেন্তোকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন রেফারি।

তবুও রোমানিয়ার বিপক্ষে জয় পেতে খুব বেশি কষ্ট করতে হয়নি স্পেনকে। ম্যাচের ২৯তম মিনিটেই পেনাল্টি থেকে গোল করেন সার্জিও রামোস। ৪৭ মিনিটে দ্বিতীয় গোল করেন পাকো আলক্যাসার। ৫৯ মিনিটে একটি গোল শোধ করে দেন রোমানিয়ার ফ্লোরিন অ্যান্দোন।

এই জয়ের ফলে ‘এফ’ গ্রুপে ৫ ম্যাচের সবগুলোতেই পূর্ণ পয়েন্ট অর্জন করলো স্প্যানিশরা। ১৫ পয়েন্ট নিয়ে তারা রয়েছে শীর্ষে। দুই নম্বরে থাকা সুইডেনের পয়েন্ট ১০। বৃহস্পতিবার রাতে মাঠে নেমেছিল সুইডেনও। তারা ৪-০ গোলে বিধ্বস্ত করেছে ফারো আইল্যান্ডকে।

এদিকে ‘জে’ গ্রুপে আর্মেনিয়ার বিপক্ষে পিছিয়ে পড়েও আন্দ্রেয়া বেলোত্তির জোড়া গোলে ৩-১ ব্যবধানের জয় তুলে নেয় ইতালি। ১১ মিনিটে কারপেতিয়ান গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন। কিন্তু ২৮ মিনিটে ইতালিকে সময়তা ফেরান বেলোত্তি। আর প্রথমার্ধের যোগ করা সময়ে কারপেতিয়ান দু্বার হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে শক্তি বাড়ে ইতালির।

বিরতির পর ৭৭ মিনিটে পেলেগ্রিনির গোল লিড এনে দেয় ইতালিকে। আর তিন মিনিট পর গোল করে ১৯৬৮ সালে একমাত্র ইউরোপের মুকুট জয় করা ইতালিকে বড় জয় এনে দেন বেলোত্তি। নিজেদের গ্রুপে পূর্ণ ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে আজ্জুরিরা।

‘জে’ গ্রুপে ইতালির পরে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ফিনল্যান্ড।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত