• শনিবার, ২৩ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

কোয়ার্টার ফাইনালে নাদাল, বিদায় ওসাকা নাওমির

প্রকাশ:  ০৩ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৫৮
স্পোর্টস ডেস্ক

পুরুষ টেনিসের দ্বিতীয় শীর্ষ বাঁছাই রাফায়েল নাদাল আছেন ঠিক ৬ বছর আগের তার পুরোনো ফর্মে। সেসময়েও তিনি ছিলেন দ্বিতীয় বাঁছাই, এখনো তাই। পার্থক্য শুধু তখন শীর্ষ ছিলেন রজার ফেদেরার আর এখন নোভাক জোকোভিচ। নাদাল যখন তার পুরোনো ফর্মে তখন তার প্রতিপক্ষদের কী অবস্থা হবে তা খুব ভালো করেই জানেন টেনিস ভক্তরা।

দূর্দান্ত ফর্ম নিয়ে আসা নাদাল ইউএস ওপেনে ছন্দ ধরে রেখেছেন। ২০১৪ সালের চ্যাম্পিয়ন মারিন চিলিচকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছেন তিনি।

আর নারী এককে শেষ ষোলো থেকে বিদায় নিয়েছেন বর্তমান চ্যাম্পিয়ন নাওমি ওসাকা। সুইজারল্যান্ডের বেলিন্ডা বেনচিচের সঙ্গে শেষ পর্যন্ত লড়েও টিকে থাকতে পারেননি নাওমি।

নিউইয়র্কের ফ্ল্যাশিং মিডোতে নাদালকে কঠিন পরীক্ষায় ফেলে দেন চিলিচ। প্রত্যাশামতো প্রথম সেটে ৬-৩ গেমে জয় তুলে নেন নাদাল। তবে দ্বিতীয় সেটে এসে চিলিচের কাছে হোঁচট খেয়ে বসেন তিনি। হারেন ৩-৬ গেমে। অবশ্য পরের দুই সেটে ঘুরে দাঁড়িয়ে ৬-১ ও ৬-২ গেমে জয় নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেন তিনবারের ইউএস ওপেনজয়ী নাদাল। শেষ আটে নাদালের প্রতিপক্ষ ২০তম বাছাই আর্জেন্টিনার ডিয়েগো শোয়ার্টজমান।

নারী এককে বেলিন্ডা বেনচিচের কাছে প্রথম সেটে ৭-৫ গেমে হারেন নাওমি। পরের সেটেও ঘুরে দাঁড়াতে পারেননি। ৬-৪ সেটে হেরে বিদায় নেন এই জাপানি তারকা। তাতে শেষ আট নিশ্চিত হয় বেনচিচের। কোয়ার্টার ফাইনালে ২৩তম বাছাই ডোনা ভেকিচের মুখোমুখি হবেন তিনি।

পূর্বপশ্চিমবিডি/ এসএ

রাফায়েল নাদাল,ইউএস ওপেন,ওসাকা নাওমি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত