Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬
  • ||

নাটক শেষে পিএসজিতেই থেকে গেলেন নেইমার

প্রকাশ:  ০৩ সেপ্টেম্বর ২০১৯, ১৫:২৩ | আপডেট : ০৩ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৩৭
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

নেইমারের ফুটবলে আগমনই হয়েছে নাটক মঞ্চস্থ করার জন্য। সান্তোস থেকে বার্সায় আসার আগে থেকে নাটক শুরু, তা এখনো চলছে গুরু। বার্সায় আসার আগে রিয়াল মাদ্রিদ এবং ম্যান ইউতে প্রায় যোগ দিয়ে ফেলেছিলো নেইমার। শেষ পর্যন্ত তরী ভেড়ায় কাতালান ক্লাব বার্সায়। সেই বার্সা থেকে শেক্সপিয়রের নাটকগুলোকেও হার মানিয়ে বিশ্বরেকর্ড গড়ে পিএসজিতে গিয়েছিলেন মেসির ছায়া থেকে বের হতে। মেসির ছায়া থেকে বের হতে গিয়ে নিজেরেই ছায়া হয়ে ছিলেন প্যারিসের চ্যাম্পিয়নদের ক্লাবে।

এত এত সমস্যা নিয়ে পিএসজি ছাড়তে চাইছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। পিএসজিতে যোগ দিয়েই নানা সমস্যায় জর্জরিত হয়ে প্যারিসের ক্লাব ছাড়তে চাইছিলেন নেইমার। পিএসজি ছেড়ে বার্সেলোনায় ফিরছেন নেইমার! বছরখানেক ধরে এ গুঞ্জন বাতাসে ভেসে বেড়াচ্ছিল।অবশেষে উভয় পক্ষ তাতে সম্মতি দেয়ায় অনেকেই ধরে নিয়েছিলেন এবার বার্সায় ফিরছেনই ব্রাজিলিয়ান তারকা ফরোয়ার্ড। তবে কয়েক দফায় কাতালান ক্লাবটির দেয়া প্রস্তাব পছন্দ না হওয়ায় তাকে ছাড়ছে না প্যারিসের ক্লাবটি। ফলে এ যাত্রায়ও পুরনো ঠিকানায় ফেরা হলো না ব্রাজিল রাজপুত্রের। থাকতে হচ্ছে দ্য পারিসিয়ানদের সঙ্গেই।

ফুটবল ভিত্তিক একাধিক আন্তর্জার্তিক সংবাদমাধ্যমের খবর, চলতি দলবদলের শেষ সপ্তাহে মোট তিনটি প্রস্তাব দিয়েছিল বার্সেলোনা। কিন্তু এর একটিও পছন্দ হয়নি নেইমারের। সম্প্রতি ফরাসি চ্যাম্পিয়নদের স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো বিষয়টি নিশ্চিত করেন। উপযুক্ত প্রস্তাব না পেলে নেইমারকে প্যারিসেই থাকতে হবে বলে জানিয়ে দেন তিনি। শেষ পর্যন্ত তাই হলো। অন্তত আগামী দলবদলের ‘উইন্ডো’ খোলার আগ পর্যন্ত পিএসজিতেই থাকতে হচ্ছে সেলেকাও তারকাকে।

বার্সা ছেড়ে ২০১৭ সালের আগস্টে ট্রান্সফার ফির বিশ্বরেকর্ড গড়ে ২২২ মিলিয়ন ইউরোতে পিএসজিতে যোগ দেন নেইমার। কিছুদিন না যেতেই চাউর হয় যে, সেখানে সময়টা ভালো যাচ্ছে না তার। লিগ ওয়ানের খেলার মান নিয়ে প্রশ্ন তোলেন তিনি। পাশাপাশি সতীর্থ ও কোচের সঙ্গে বনিবনা না হওয়ার খবরও প্রকাশ্যে আসে।

লিগ ওয়ানে গত শুক্রবার মেসের বিপক্ষে ২-০ গোলে পিএসজির জয়ের পর লিওনার্দোর কণ্ঠেও সেই করুণ সুর বেজে ওঠে। তিনি বলেন, এই মুহূর্তে ক্লাবের সঙ্গে খুব একটা ভালো সম্পর্ক নেই নেইমারের। নিজে থেকে বার্সায় ফেরার ইচ্ছার কথা প্রকাশ করে পারিসিয়ান সমর্থকদের কাছেও আগের জায়গা হারিয়েছেন তিনি। স্বাভাবিকভাবেই এই দূর্গে সবকিছু আগের মতো করে তোলাটা নতুন এক চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে তার সামনে।

পূর্বপশ্চিমবিডি/ এসএ

নেইমার,বার্সেলোনা,পিএসজি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত