• রোববার, ১৯ জানুয়ারি ২০২০, ৬ মাঘ ১৪২৭
  • ||

মালিঙ্গাকে অধিনায়ক করে শ্রীলঙ্কার দল ঘোষণা

প্রকাশ:  ২৪ আগস্ট ২০১৯, ১৭:৫৫
স্পোর্টস ডেস্ক

লঙ্কান ক্রিকেটে চামিন্দা ভাসের পরে সেরা বোলার হিসেবে আবির্ভূত হয়ে ঝাকড়া চুলের এক যুবক। দৌঁড়ে এসে বল ছুঁড়ে ব্যাটসম্যানের স্ট্যাম্প চূর্ণ করে দেয়া ছিলো যার অন্যতম কাজ। নাম লাসিথ মালিঙ্গা। ডুবতে যাওয়া লঙ্কান ক্রিকেটকে ২০০৭ ও ২০১১তে বিশ্বকাপ ফাইনালে তোলার জন্য বড় ভূমিকা ছিলো এই পেসারের। জিতিয়েছেন ২০১৪ সালে বাংলাদেশে অনুষ্ঠিত হওয়া টি-২০ বিশ্বকাপ ক্রিকেটে।

বিশ্বকাপের পরে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজে প্রথম একদিনের ম্যাচ খেলেই বিদায় দেন ওডিআইকে। এরও অনেক আগে টেস্টকে বিদায় জানিয়েছিলেন এই বোলার।বিদায় বলে দিলেও টি-২০ চালিয়ে যাবেন বলে ঘোষণা দেন মালিঙ্গা।

শুধুমাত্র চালিয়ে যাওয়াই নয়, টি-২০তে শ্রীলঙ্কার অধিনায়ক হিসেবেই থাকছেন লাসিথ মালিঙ্গা। মালিঙ্গাকে অধিনায়ক করা হলেও নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য অনেকটা ঝুঁকিপূর্ণ পথেই হাঁটছেন শ্রীলঙ্কার নির্বাচকরা।

কারণ, এই টি-টোয়েন্টি সিরিজের জন্য দল থেকে টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার সবচেয়ে অভিজ্ঞ দুই ক্রিকেটার অ্যাঞ্জেলো ম্যাথিউজ এবং থিসারা পেরেরাকেই বাদ দিয়ে দিলো তারা। সঙ্গে বাদ দেয়া হলো আরও দুই অভিজ্ঞ সুরাঙ্গা লাকমাল এবং ধনঞ্জয়া ডি সিলভাকে।

টি-টোয়েন্টিতে পুরোপুরি তারুণ্য নির্ভর দল গঠন করার লক্ষ্যেই মূলতঃ সিনিয়রদের বাদ দেয়ার এই পদক্ষেপ নিয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড। ১৫ সদস্যের এই স্কোয়াডে মাত্র দু’জনের বয়স ৩০-এর ওপর। অধিনায়ক মালিঙ্গা এবং অলরাউন্ডার ইসুরু উদানার। বিশ্বকাপের স্কোয়াডে ছিলেন না, এমনকি এরপর ঘরের মাঠে ওয়ানডে সিরিজেও ছিলেন না নিরোশান ডিকভেলা। তাকেই করা হলো সহ-অধিনায়ক।

১৫ সদস্যের শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দল লাসিথ মালিঙ্গা (অধিনায়ক), নিরোশান ডিকভেলা (সহ-অধিনায়ক), আভিসকা ফার্নান্দো, কুশল পেরেরা, দানুসকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, শেহান জয়সুরিয়া, দাসুন শানাকা, ওয়ানিদু হাসারাঙ্গা, আকিলা ধনঞ্জয়া, লক্ষ্মণ সান্দাকান, ইসুরু উদানা, কাসুন রাজিথা, লাহিরু কুমারা এবং লাহিরু মধুশাঙ্কা।

পূর্বপশ্চিমবিডি/ এসএ

লাসিথ মালিঙ্গা,শ্রীলঙ্কা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত