• বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬
  • ||

ঋণের দায়ে জর্জরিত হয়ে আত্মহত্যা করেন ভারতীয় ক্রিকেটার

প্রকাশ:  ১৭ আগস্ট ২০১৯, ১৯:৩১
স্পোর্টস ডেস্ক

দিনকাল ভালো যাচ্ছিল না সাবেক ভারতীয় ওপেনার ভিবি চন্দ্রশেখরের। ক্রিকেটকেন্দ্রিক বিভিন্ন ব্যবসা ঠিকঠাক চলছিল না, আর্থিকভাবে অনেক ক্ষতির সম্মুখীন হচ্ছিলেন। পাহাড়সম দেনা শোধ করার জন্য সম্প্রতি ব্যাংক তাঁকে নোটিশও পাঠিয়েছিল। দেনার দায় আর নিতে পারছিলেন না সাবেক ভারতীয় এ ব্যাটসম্যান। তাই আত্মহত্যাই করেছেন।

চন্দ্রশেখর তামিলনাড়ুর ফ্রাঞ্চাইজি ক্রিকেট লিগে একটি দলের মালিক ছিলেন, ভিবি কাঞ্চি ভিরান্স । এ ছাড়া ভিবিস নেস্ট নামে একটি ক্রিকেট একাডেমি চালাতেন তিনি। দল আর একাডেমি চালাতে দিয়ে আর্থিকভাবে অনেক ক্ষতির মুখোমুখি হন। এ নিয়ে তিনি নিজেও হতাশ ছিলেন। ফ্র্যাঞ্চাইজির পেছনে ৩ কোটি টাকা বিনিয়োগ করেছিলেন চন্দ্রশেখর। এক মাস আগে ব্যাংকের কাছ থেকে তাঁর নামে নোটিশ আসে। দেনার দায়ে জর্জরিত হয়ে নিজের বাড়িটাও বন্ধক রেখেছিলেন ব্যাংকের কাছে। সব মিলিয়ে এই আর্থিক দৈন্য থেকে বেরিয়ে আসার উপায় পাচ্ছিলেন না চন্দ্রশেখর

গত বৃহস্পতিবার সন্ধ্যায় পরিবারের সঙ্গে চা-নাশতা খেয়েছিলেন। এর পরে চলে যান দুই তলায়, নিজের ঘরে। সাড়াশব্দ না পেয়ে তাঁর স্ত্রী সৌম্য চন্দ্রশেখর রুমে উঁকিঝুঁকি মেরে আবিষ্কার করেন সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত চন্দ্রশেখরের লাশ। ময়নাতদন্তের জন্য ৫৭ বছর বয়সী সাবেক এ ক্রিকেটারের মরদেহ রয়াপেত্তা সরকারি হাসপাতালে পাঠানো হয়েছে।

বিধ্বংসী ওপেনার হিসেবে পরিচিত চন্দ্রশেখর ভারতের হয়ে ৭টি ওয়ানডে খেলেছেন। ঘরোয়া ক্রিকেটে ৮১টি প্রথম শ্রেণির ম্যাচে ৪ হাজার ৯৯৯ রান করেছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে ভারতীয়দের মধ্যে দ্রুততম সেঞ্চুরি করার রেকর্ডটা তাঁর ছিল। ১৯৮৭-৮৮ মৌসুমে রঞ্জি ট্রফি জয়ী তামিলনাড়ু দলের সদস্য ছিলেন। শুধু তামিলনাড়ুর হয়েই নয়, চন্দ্রশেখর ঘরোয়া ক্রিকেট খেলেছেন গোয়ার হয়েও। পরে ভারতীয় ক্রিকেট দলের নির্বাচক, রাজ্য দলের কোচ, ক্রিকেট প্রশাসক ও ধারাভাষ্যকার হিসেবেও কাজ করেছেন। ২০০৮ সালে আইপিএলের প্রথম আসরে চেন্নাই সুপার কিংসের অপারেশন ডিরেক্টর ছিলেন চন্দ্রশেখর।

চন্দ্রশেখরের মৃত্যুতে টুইটারে শোক প্রকাশ করেছেন শচীন টেন্ডুলকার, ভিভিএস লক্ষ্মণ, অনিল কুম্বলে, স্টিফেন ফ্লেমিং, সুরেশ রায়নাসহ আরও অনেকে।

পূর্বপশ্চিমবিডি/এসএ

চন্দ্রশেখর,ভিবি কাঞ্চি ভিরান্স
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত