Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬
  • ||

দক্ষিণ আফ্রিকার ডোমিঙ্গোই টাইগারদের প্রধান কোচ

প্রকাশ:  ১৭ আগস্ট ২০১৯, ১৫:১৯ | আপডেট : ১৭ আগস্ট ২০১৯, ১৫:২৭
স্পোর্টস রিপোর্টার
প্রিন্ট icon

টাইগারদের নতুন প্রধান কোচ হিসেবে দক্ষিণ আফ্রিকার রাসেল ক্রেগ ডোমিঙ্গোকে বেছে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রাথমিকভাবে তার সঙ্গে দুই বছরের চুক্তি হয়েছে।

শনিবার (১৭ আগস্ট) দুপুরে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ।

রাসেল ক্রেগ ডোমিঙ্গো এর আগে দক্ষিণ আফ্রিকা জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ ছিলেন।কোচের শর্টলিস্টে থাকাদের মধ্যে কেবল ডোমিঙ্গোই সশরীরে ঢাকায় এসে ইন্টারভিউ দিয়েছেন।

বিসিবি সভাপতি জানান, ডোমিঙ্গো জাতীয় দলের হেড কোচের দায়িত্ব নেবেন আগামী ২১ আগস্ট।

২০১৯ বিশ্বকাপের শেষে খালি হয়ে যায় বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচের পদটি। দক্ষিণ আফ্রিকার চার্ল লেঙ্গেভেল্টকে পেস বোলিং কোচ এবং নিউজিল্যান্ডের ডেনিয়েল ভেট্টোরিকে স্পিন পরামর্শক হিসেবে নিয়োগ দেওয়া হলেও স্টিভ রোডসের পর এই পদে বিসিবির কাছে গত ৭ আগস্ট সাক্ষাৎকার দেন রাসেল ক্রেইগ ডোমিঙ্গো। আর তার সাক্ষাৎকারে সন্তুষ্টও ছিল বিসিবি।

ডোমিঙ্গো ২০১২ সালের ডিসেম্বর থেকে ২০১৩ সালের আগস্ট পর্যন্ত দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি দলের কোচ ছিলেন।

ডোমিঙ্গোর কোচিংয় শুরু করেন মাত্র ২২ বছর বয়সে ২০০৪ সাল থেকে। বাংলাদেশে অনুষ্ঠিত আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট প্রতিযোগিতায় প্রোটিয়া দলের কোচের দায়িত্ব পালন করেন। ২০০৬ সালে ওয়ারিয়র্সের কোচ হন। শুরুটা খারাপ হলেও তিন বছরের পরিকল্পনা নিয়ে মাঠে নামেন। পরে দলকে সাত বছরের মধ্যে পাঁচবারই ফাইনালে পৌঁছিয়েছেন। তার দল থেকে অনেক খেলোয়াড় জাতীয় দলে খেলার সুযোগ পায়। ফলশ্রুতিতে পরে দক্ষিণ আফ্রিকার কোচ হন ডোমিঙ্গো।

এবারের বিশ্বকাপে ব্যর্থতার দায়ে কোচ স্টিভ রোডসকে ছাঁটাই করে বিসিবি। এছাড়া চুক্তি নবায়ন করেনি পেস বোলিং কোচ কুর্টনি ওয়ালস ও স্পিন বোলিং কোচ সুনিল জোসির। আরও ওই দুই বোলিং কোচের বিকল্প হিসেবে দক্ষিণ আফ্রিকার চার্ল লেঙ্গেভেল্টকে পেস বোলিং কোচ এবং নিউজিল্যান্ডের ডেনিয়েল ভেট্টোরিকে স্পিন পরামর্শক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

পূর্বপশ্চিমবিডি/এনই

রাসেল ডোমিঙ্গো
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত