Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬
  • ||

কাশ্মীরিদের পক্ষে সমর্থন জানালেন সরফরাজ আহমেদ

প্রকাশ:  ১৪ আগস্ট ২০১৯, ১৬:২৬
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

সংবিধানের ৩৭০ ধারা বাতিল করে জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা খারিজ করেছে ভারতের নরেন্দ্র মোদী সরকার। এর এক সপ্তাহ পর পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক সরফরাজ আহমেদ বললেন, পুরো পাকিস্তান তাদের ‘কাশ্মীরি ভাই’দের পাশে রয়েছে।

জম্মু-কাশ্মীর রাজ্যকে দুই টুকরো করে দেওয়ার পদক্ষেপও নিয়েছে ভারত। জম্মু-কাশ্মীরে বিশেষ মর্যাদা খারিজের ঘোষণার দিন থেকেই উত্তেজনা বিরাজ করে ওই অঞ্চলে। প্রচুর সৈন্যও মোতায়েন করা হয়েছে। ১৪৪ ধারা জারির পাশাপাশি মোবাইল ও ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে সেখানে। সাধারণ মানুষ আতঙ্কে কাশ্মীর ছাড়ছে।

গোটা পাকিস্তান কাশ্মীরী ভাইদের পাশে আছে। সোমবার ঈদের প্রার্থনা শেষে এমনটাই বললেন পাকিস্তান ক্রিকেট অধিনায়ক সরফরাজ আহমেদ। ৩৭০ ধারা বাতিলের পর থেকেই ভারত-পাকিস্তান সম্পর্ক প্রায় তলানিতে এসে ঠেকেছে। ভারতের সঙ্গে বাণিজ্যিক ও কূটনৈতিক সমস্ত সম্পর্ক ছিন্ন করেছে ইসলামাবাদ। থমকে গিয়েছে সমঝোতা এক্সপ্রেসের চাকাও।

এই রাজনৈতিক বিভেদের মাঝেই কাশ্মীর নিয়ে মুখ খুললেন পাকিস্তান অধিনায়ক। তিনি বলেন, কাশ্মীরীদের দুঃখ-দুর্দশা আমরা যেন একসঙ্গে ভাগ করে নিতে পারি। আর এই কঠিন পরিস্থিতির মোকাবিলা করতে সর্বশক্তিমান আল্লা যেন তাদের সাহায্য করেন, সেই প্রার্থনাই করি।

এর আগে জম্মু এবং কাশ্মীরের বিশেষ মর্যাদা খারিজ ও ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বিলোপের কিছু পরেই টুইট করে এই সিদ্ধান্তের প্রবল সমালোচনা করেন প্রাক্তন পাকিস্তানি অলরাউন্ডার শাহিদ আফ্রিদি। বিনা প্ররোচনায় কাশ্মীরে মানবতার বিরুদ্ধে অপরাধ সংঘটিত হয় বলে উল্লেখ করেন আফ্রিদি।

কিন্তু পাল্টা টুইটে তাকে কটাক্ষ করতে ছাড়েননি প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর। শাহিদ আফ্রিদির পরে কাশ্মীর প্রসঙ্গে এবার মুখ খুললেন বর্তমান পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ।

পূর্বপশ্চিমবিডি/এসএ

সরফরাজ আহমেদ,শাহিদ আফ্রিদি,কাশ্মীর
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত