Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬
  • ||

যুব ক্রিকেটে বাংলাদেশকে হারিয়ে ভারতের শিরোপা জয়

প্রকাশ:  ১২ আগস্ট ২০১৯, ১৩:২২
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

যুব ক্রিকেটে ভারতের বিপক্ষে তীরে এসে তরী ডুবেছে বাংলাদেশের। ইংল্যান্ডে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনালে ভারতের কাছে ৬ উইকেটে হেরেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

হোভের কাউন্টি গ্রাউন্ডে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ২৬১ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে ৪৮.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় ছিনিয়ে নেয় ভারতের যুবারা।

বাংলাদেশের পক্ষে সবচেয়ে বেশি রান তোলে মাহমুদুল হাসান জয় ১০৯। এরপর পারভেজ হোসেন ইমন ৬০, শামীম হোসেন ৩২ ও তানজিদ হাসান ২৬ রান করেন। বাকিরা ছিল আসা যাওয়ার মিছিলে।

২৬১ রান তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতেই ১০৪ রান পায় ভারতের অনূর্ধ্ব-১৯ দল। যশহাসভি জয়সাল ও দিব্যনাশ সাক্সেনা দুর্দান্ত সূচনা এনে দেন। ১০৪ রানের মাথায় সাক্সেনা ৫৫ রানে ফিরে যান রাকিবুল হাসানের বলে কট অ্যান্ড বোল্ড হয়ে। এরপর জয়সাল ও প্রিয়াম গার্গ জুটি বাঁধেন। কিন্তু ১২১ রানের মাথায় জয়সালকে ফিরিয়ে নিজের দ্বিতীয় উইকেট শিকার করে জুটি ভাঙেন রাকিবুল। ৫০টি রান আসে জয়সালের ব্যাট থেকে। ১২৬ রানের মাথায় তৃতীয় উইকেট হারায় ভারত। ২৩৫ রানের মাথায় গার্গকে ফেরান শরীফুল ইসলাম। ৬৬ বল খেলে ৪ চার ও ২ ছক্কায় ৭৩ রান করে যান ভারতের যুব অধিনায়ক। এরপর জুরেল ৭৩ বলে ৪ চার ও ১ ছক্কায় অপরাজিত ৫৯ রান করে দলের জয় নিশ্চিত করেন। তার সঙ্গে তীলক ভার্মা ১৬ রানে অপরাজিত থাকেন।

পূর্বপশ্চিমবিডি/এস.খান

যুব ক্রিকেট
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত