Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬
  • ||

অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ আফগানিস্তানের শাহজাদ

প্রকাশ:  ১১ আগস্ট ২০১৯, ১৪:৫৮
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

দেশের বাইরে ভ্রমণের জন্য আফগান ক্রিকেটারদের বোর্ডের অনুমতি নিতে হয়। কিন্তু ব্যক্তিগত সফরে যাওয়ার আগে বোর্ডের অনুমতি নেওয়ার প্রয়োজন মনে করেননি উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ। এ অপরাধে তাকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করেছে এসিবি।

শনিবার (১০ আগস্ট) আনুষ্ঠানিক এক বিজ্ঞপ্তিতে এ শাস্তির খবর জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বোর্ডের পক্ষ থেকে লেখা হয়েছে, এর আগেও অনেকবার বোর্ডের কোড অব কন্ডাক্ট অমান্য করেছে শাহজাদ। ওয়ানডে বিশ্বকাপের সময় দলের শৃঙ্খলা ভঙ্গ করায় তাকে ডিসিপ্লিনারি কমিটিতে ডাকা হয়। কিন্তু গত মাসের ২০ এবং ২৫ তারিখ তাকে উপস্থিত থাকতে বলার পরেও আসেনি। তার অধিকতর শাস্তির ব্যাপারে সিদ্ধান্ত নিতে ঈদের ছুটির পর আবারও বসবে এসিবির শৃঙ্খলা কমিটি।

বিশ্বকাপের মাঝপথ থেকে হাঁটুর চোটে দেশে ফিরেছিলেন শাহজাদ। তবে এই ব্যাটসম্যান দাবি করেছিলেন, তিনি ফিট এবং তাকে অন্যায়ভাবে বাদ দেওয়া হয়েছে।

আগামী ৩০ আগস্ট ঢাকায় পৌঁছার কথা টেস্ট ক্রিকেটে নবীন সদস্য দেশটির। আগামী ৫ থেকে ৯ সেপ্টেম্বর বাংলাদেশের বিপক্ষে একটি টেস্ট ম্যাচ খেলবে সফরকারীরা। ম্যাচটি হবে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

আর ৮ সেপ্টেম্বর জিম্বাবুয়ে ক্রিকেট দলের ঢাকায় পৌঁছার কথা। পরে জিম্বাবুয়ে ও আফগানিস্তানকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এই সিরিজ আগামী ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে চলবে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত।

অবশ্য টি-টোয়েন্টি সিরিজ শেষে জিম্বাবুয়ের বিপক্ষে একটি ওয়ানডে সিরিজ খেলার কথা বাংলাদেশের। কিন্তু সেই সিরিজের দিন-তারিখ এখনো ঠিক হয়নি।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

মোহাম্মদ শাহজাদ,আফগানিস্তান,নিষিদ্ধ
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত