• রোববার, ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

পাঁচ গোলে জয় ম্যান সিটির

প্রকাশ:  ১০ আগস্ট ২০১৯, ২১:৫৭
স্পোর্টস ডেস্ক

ডিফেন্ডিং চ্যাম্পিয়নের মতই প্রিমিয়র লিগে অভিযান শুরু করল ম্যাঞ্চেস্টার সিটি। উদ্বোধনী ম্যাচে শুক্রবার (৯ আগস্ট) গতবারের রানার্স লিভারপুল নরউইচ সিটির বিরুদ্ধে জয় পেয়েছিল ৪-১ গোলে। আর শনিবার (১০ আগস্ট) ওয়েস্ট হ্যামকে ৫ গোলে উড়িয়ে দিয়ে পেপ গুয়ার্দিওলার ম্যান সিটি জানান দিল খেতাব ধরে রাখার লক্ষ্য নিয়েই ফের চলতি মৌসুমে মাঠে নেমেছে তারা।

স্কাই ব্লুজ’দের হয়ে এদিন মৌসুমের প্রথম হ্যাটট্রিকটি সারেন ইংলিশ স্ট্রাইকার রহিম স্টার্লিং। একটি করে গোল করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস ও আর্জেন্তাইন স্ট্রাইকার সার্জিও আগুয়েরা।

গুয়ার্দিওলার একাদশে এদিন নতুন মুখ হিসেবে আত্মপ্রকাশ ঘটে অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে ম্যাঞ্চেস্টারের ক্লাবে নাম লেখানো রড্রির। রাইট ব্যাক হিসেবে জুভেন্তাস থেকে আসা জোয়াও ক্যানসেলোকেও এদিন দেখে নেওয়ার সুযোগ ছিল পেপের সামনে।

কিন্তু কাইল ওয়াকারের উপরেই এদিন ভরসা রাখেন ম্যান সিটি কোচ। দুরন্ত ওভারল্যাপিংয়ে সারা ম্যাচে কোচের আস্থার মর্যাদা দেন ওয়াকার। ২৫ মিনিটে গ্যাব্রিয়েল জেসুসের গোল আসে তার মাটি ঘেঁষা ক্রস থেকেই। প্রথমার্ধে জেসুসের একমাত্র গোলেই লকাররুমে যায় সিটি। বিরতি থেকে ফিরে মিনিট ছয়েকের মধ্যে ফের গোল উৎসব শুরু করে গতবারের চ্যাম্পিয়নরা। দি ব্রুয়েনার পাস থেকে নাটমেগে বিপক্ষ গোলরক্ষককে পরাস্ত করে ব্যবধান দ্বিগুণ করেন স্টার্লিং। ৫৩ মিনিটে জেসুস দ্বিতীয় গোল পেয়ে গেলেও ভিএআরের সাহায্য নিয়ে অফসাইডের কারণে সেই গোল বাতিল করেন রেফারি।

ম্যাচ শেষের মিনিট পনেরো আগে বুদ্ধিমত্তার সঙ্গে বিপক্ষ ডিফেন্ডারদের মাথার উপর দিয়ে স্টার্লিংয়ের উদ্দেশ্যে একটি থ্রু বল রাখেন মাহরেজ। গোলরক্ষককে এক পেয়ে জালে বল ঠেলতে কোনও ভুলচুক করেননি স্টার্লিং।

বক্সে মাহরেজকে ফাউল করায় ৮৪ মিনিটে পেনাল্টি পায় ম্যান সিটি। প্রথমবার নির্বিষ শটে বল জালে রাখতে ব্যর্থ হলেও ভিএআরের সাহায্য নিয়ে রেফারি আগুরেরোকে রি-টেক নেওয়ার নির্দেশ দেন। দ্বিতীয় প্রচেষ্টায় দলের হয়ে ব্যবধান ৪-০ করেন আগুয়েরো।

এরপর অতিরিক্ত সময় ফের মাহরেজের ডিফেন্স চেরা পাস থেকে বিপক্ষ গোলরক্ষককে পরাস্ত করে নিজের হ্যাটট্রিক সম্পূর্ণ করেন স্টার্লিং। একইসঙ্গে সম্পূর্ণ হয় ম্যান সিটির ৫ গোলের বৃত্ত।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত