Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬
  • ||

আন্তর্জাতিক ফুটবলে তিন মাস নিষিদ্ধ মেসি

প্রকাশ:  ০৩ আগস্ট ২০১৯, ১১:৫০
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসিকে আন্তর্জাতিক ফুটবল থেকে আগামী তিন মাসের জন্য নিষিদ্ধ করা হয়েছে। সেই সঙ্গে ৫০ হাজার ডলার জরিমানা গুণতে হবে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী মেসিকে।

গেল কোপা আমেরিকায় আয়োজক ও রেফারিরা ব্রাজিলকে শিরোপা জেতাতে ‘দুর্নীতি করেছে’ বলে মন্তব্য করেন লিওনেল মেসি। দক্ষিণ আমেরিকা ফুটবল কনফেডারেশনের (কনমেবল) সে সময় বলেছিল, মেসির মন্তব্যগুলো মেনে নেওয়া যায় না। শেষ পর্যন্ত ঐ অভিযোগে সংস্থাটি কিং লিওকে আন্তর্জাতিক ম্যাচে তিন মাস নিষিদ্ধ করেছে। এ সময়ের মধ্যে আর্জেন্টিনার হয়ে কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলতে পারবেন না তিনি।

২ আগস্টের পর থেকে এই নিষেধাজ্ঞা শুরু হয়েছে। অবশ্য কনমেবলের এ রায়ের বিরুদ্ধে আপিল করতে আগামী সাতদিন সময় পাবেন ৩২ বছর বয়সী এই ফরোয়ার্ড।

নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে, শৃঙ্খলা ভঙ্গের কারণ দেখিয়ে এই পদক্ষেপ নিয়েছে কনমেবল। তবে শাস্তির এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারবেন মেসি। সেজন্য তার হাতে রয়েছে সাত দিন।

এই তিন মাসে আর্জেন্টিনার কোনো আন্তর্জাতিক ম্যাচ নেই। তবে দেশটির হয়ে তিনটি প্রীতিম্যাচ খেলতে পারছেন না মেসি। চিলি, জার্মানি ও মেক্সিকোর বিপক্ষে ম্যাচগুলো হবে আগামী সেপ্টেম্বর ও অক্টোবরে।

চিলির বিপক্ষে আর্জেন্টিনার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচের পর মেসি বলেছিলেন, ‘ব্রাজিলের জন্য কাপটি নির্দিষ্ট ছিল।’ সে মন্তব্যের জবাবে কনমেবল জানায়, মেসির অভিযোগ ভিত্তিহীন এবং এটি আয়োজকদের সম্মানে আঘাত করেছে।

এর আগেও এক ম্যাচের জন্য মেসিকে নিষিদ্ধ ও অর্থ জরিমানা করে কনমেবল। সেটি ছিল চিলির বিপক্ষে লাল কার্ড দেখার কারণে।

এ অবস্থায় আর্জেন্টিনাকে সামনের গুরুত্বপূর্ণ কয়েকটি ম্যাচে অধিনায়ককে ছাড়াই মাঠে নামতে হবে।


পূর্বপশ্চিম বিডি/লা-মি-য়া

নিষিদ্ধ মেসি
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত