Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬
  • ||

ভারতের কোচ হতে চান সৌরভ

প্রকাশ:  ০২ আগস্ট ২০১৯, ২১:০৫
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

ভারতের ক্রিকেট দলের অন্যতম সেরা অধিনায়ক হলেন সৌরভ গাঙ্গুলি। লর্ডসের ড্রেসিং রুমে জার্সি খুলে সেই উদ্যাম উদযাপন মনে আছে সকল ক্রিকেটপ্রেমী। তার সময়েই ভারত বিদেশে গিয়ে নিয়মিত জয় পাওয়া শিখেছে। আগ্রাসী মনোভাবের কারণে সারা বিশ্বব্যাপী আলাদা পরিচিতি পায় ‘প্রিন্স অফ ক্যালকাটা’ সৌরভ গাঙ্গুলি। অধিনায়ক হিসেবে তরুণ ক্রিকেটারদের নিয়ে কীভাবে দল গড়ে বিদেশের মাটিতেও সফল হওয়া সম্ভব, তা বুঝিয়ে দিয়েছিলেন সৌরভ। ক্রিকেটের হাজার রাজনীতির মাঝেও মাথা নত করেননি। অদম্য জেদকে সঙ্গী করেই ঘুরে দাঁড়িয়েছিলেন ব্যাটসম্যান হিসেবে। অবসরের পর প্রশংসা কুড়িয়েছেন প্রশাসক সৌরভ। সেই সৌরভকে ভারতের কোচ হিসেবে নিয়োগ দেয়ার যে দাবি উঠেছে তা কি বাস্তবায়িত হবে? এবার সরাসরি এই প্রশ্নের উত্তর দিলেন 'প্রিন্স অফ ক্যালকাটা'।

একটি অনুষ্ঠানে তিনি বলেন, 'আপাতত অনেকগুলো কাজ হাতে আছে। আইএসএল, সিএবি, টিভি শো, আরও অনেককিছু। তাই এবার আবেদন করিনি। সব কাজগুলো সেরে ফেলি। অবশ্যই ভারতীয় দলের কোচ হতে চাই। এই পদ পেলে ভালই লাগবে।'

অর্থাৎ দুর্দান্ত সফল ক্রিকেট ক্যারিয়ারের মুকুটে আরও একটি পালক জুড়তে আগ্রহী তিনি। ভারতীয় দলের নতুন কোচের জন্য ইতিমধ্যেই উঠে এসেছে বেশ কিছু নাম। বিসিসিআইয়ের কোচ নিয়োগের বিজ্ঞাপনের পর থেকেই একগুচ্ছ আবেদন জমা পড়েছে। হেড স্যার হওয়ার দৌঁড়ে শাস্ত্রী কিছুটা এগিয়ে থাকলেও তাকে যে কড়া প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে হবে তা নিয়ে কোনও সংশয় নেই। কারণ তালিকায় রয়েছে টম মুডি, মাইক হেসন, রবিন সিং, লালচাঁদ রাজপুত, গ্যারি কার্স্টেনের মতো হেভিওয়েট তারকাদের নাম।

পূর্বপশ্চিমবিডি/ এসএ

সৌরভ গাঙ্গুলি,ভারত ক্রিকেট,কোচ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত