Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬
  • ||
শিরোনাম

ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে টাইগার যুবারা

প্রকাশ:  ০২ আগস্ট ২০১৯, ১০:৫৬
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

নিজেদের ষষ্ঠ ম্যাচে ইংল্যান্ডকে ৭২ রানে হারিয়ে অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠেছেন বাংলাদেশের যুবারা। তানজিদ হাসানের সেঞ্চুরিতে ভর করে আগে ব্যাট করে ২২৪ রানের সংগ্রহ পায় যুবারা। জবাবে মাত্র ১৫২ রানেই গুটিয়ে যায় ইংলিশ যুবাদের ইনিংস।

বিলেরিকের টবি হউই ক্রিকেট গ্রাউন্ডে টস হেরে আগে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। সূচনাটা শুভ হয়নি। ১৮ রানে ওপেনার পারভেজ হোসেন ইমনকে হারিয়ে শুরুতেই ধাক্কা খান তারা।

পরে মাহমুদুল হাসান জয়কে নিয়ে প্রাথমিক ধাক্কা কাটিয়ে ওঠেন অপর ওপেনার তানজিদ হাসান। তবে তাদের লম্বা জুটির পরও বড় স্কোর গড়তে পারেনি বাংলাদেশ। এ জুটি সাজঘরে ফিরলে ব্যাকফুটে চলে যান সফরকারীরা। তানজিদ খেলেন ১১৩ বলে ২ ছক্কা ১৬ চারে ১১৭ রানের দুর্দান্ত ইনিংস। জয় সংগ্রহ করেন ৪১ রান। এর পর এক হৃদয় (৩১) ছাড়া দুই অঙ্কের ঘরে পৌঁছেছেন কেবল অধিনায়ক আকবর আলী (১১)। শেষ পর্যন্ত ৪৭.১ ওভার ২২৪ রানে গুটিয়ে যায় বাংলাদেশ।

টাইগার যুবাদের অল্প রানে গুটিয়ে দেয়ার পেছনে মূল ভূমিকা রাখেন নিক কিম্বার। মাত্র ৩৮ রান খরচায় ৫ উইকেট শিকার করেন তিনি। এ ছাড়া একটি করে উইকেট পেয়েছেন জর্জ হিল ও ব্লেক কালেন।

এ রান তাড়া করতে নেমে অবশ্য সুবিধা করতে পারেনি ইংল্যান্ড। টেনেটুনে দেড়শ পেরিয়ে ৩৯ ওভারে অলআউট হয় ১৫২ রান করে। বাংলাদেশের পক্ষে বল হাতে ৩টি করে উইকেট নেন তানজিম হাসান সাকিব ও রাকিবুল হাসান। এছাড়া শাহীন আলম ও মৃত্যুঞ্জয় চৌধুরী নেন ২টি করে উইকেট।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

ইংল্যান্ড,ফাইনাল,টাইগার,যুবারা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত