Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬
  • ||

বন্ধুর টানে, বন্ধুর দলে

প্রকাশ:  ০১ আগস্ট ২০১৯, ১৮:১৬
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

বাংলাদেশ ক্রিকেটের কল্যানে সাকিব আল হাসান এখন বিশ্বব্যাপি পরিচিত এক নাম। আইপিএল, বিগব্যাশ টুর্নামেন্টগুলোর কল্যানে সারাবিশ্বে সাকিব এখন খুবই পরিচিত মুখ। ক্রিকেটের এই জনপ্রিয়তা সাকিবকে এনে দিয়েছে অনন্য মর্যাদা। সাকিব মানুষ হিসেবে কেমন? সারা বিশ্বের মেগা স্টাররা যখন স্টার তকমা পাওয়ার সাথে সাথে বদলে যান, পুরোনো বন্ধুদের ভুলে যান সেদিক থেকে সাকিব একদম ভিন্ন একজন মানুষ। সাকিবের উঠে আসা যেই একাডেমি থেকে সেই বিকেএসপির এক বন্ধুকে এখনো ভুলে যাননি সাকিব। সেই বন্ধু এখন ফুটবলার। বাংলাদেশ ফুটবলের রমরমা সেই অবস্থা আর নেই। তাই তার নাম সেভাবে সবাই তাকে চিনে না, তার সম্পর্কে জানেও না। সাকিব আল হাসানের সেই বন্ধুর নাম তৌহিদুল আলম সবুজ, দুজনের বন্ধুত্ব সেই বিকেএসপির দিনগুলো থেকে।

যখন সাকিব হয়ে ওঠেননি বিশ্বসেরা অলরাউন্ডার, সবুজও হয়ে ওঠেননি বাংলাদেশ জাতীয় দল আর বসুন্ধরা কিংসের তুখোড় ফুটবলার। রংপুর রাইডার্সের হয়ে আসছে মৌসুমে বাংলাদেশ প্রিমিয়ার লিগ খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন সাকিব। কাল চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এসে বন্ধুকে মনে করলেন সাকিব। বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় প্রিমিয়ার লিগ ফুটবলে বসুন্ধরা কিংস হয়েছে চ্যাম্পিয়ন, সেভাবেই বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন ফ্র্যাঞ্জাইজি রংপুর রাইডার্সকেও চ্যাম্পিয়ন করার প্রত্যয় সাকিবের।

হাতের হীরের আংটিটার মতোই ঝলমল করছে সাকিবের সময়টা। বিশ্বকাপে দারুণ পারফরম্যান্স। এরপর চট্টগ্রামে নাগরিক সংবর্ধনা। বিপিএলে নতুন দল। পর পর দুইবার বিপিএলের ফাইনালে হারের শোক হয়তো ভেসে যাবে এই স্রোতেই।

বসুন্ধরা কিংসের সৌভাগ্যে রংপুর রাইডার্সের ভবিষ্যৎ দেখছেন সাকিব, ‘আমি দেখেছি বসুন্ধরা কিংস চ্যাম্পিয়ন হয়েছে ফুটবলের প্রিমিয়ার লিগে। আমার বন্ধু সবুজ খেলে সেখানে। বসুন্ধরা সব সময় শিরোপার জন্য দল গড়ে। ওরা ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছে। আশা করছি আমরাও ক্রিকেটে চ্যাম্পিয়ন হতে পারব।’

সাকিবের কথার সুর ধরে সবুজের কাছেও জানতে চাওয়া হয়েছিল সাকিবকে ঘিরে তাঁর বিকেএসপির স্মৃতি, ‘আমরা একই ছাত্রাবাসে ছিলাম। একসঙ্গে অনেক স্মৃতি আমাদের। সাকিব বিশ্বকাপ থেকে ফেরার পর আমাদের ব্যাচের সবাই দেখা করেছিল ওর সঙ্গে, আমি কিংসের খেলা থাকার কারণে দেখা করতে পারিনি। এখন নিয়মিত দেখা হবে।’ সবুজ জানান, সাকিবের জন্যই ঢাকা ডায়নামাইটসের বদলে রংপুর রাইডার্স সমর্থন করবেন আগামী মৌসুমে, ‘সাকিবের জন্যই ঢাকা ডায়নামাইটসের সমর্থক ছিলাম, এখন রংপুর রাইডার্স সমর্থন করব।’ সবুজ অনেক ম্যাচেই ছিলেন বসুন্ধরা কিংসের অধিনায়ক। সাকিবও রংপুরের ভবিষ্যৎ অধিনায়ক। সবুজ তো পেরেছেন কিংসে প্রথম মৌসুমেই শিরোপা জিততে। সাকিব কি পারবেন?

পূর্বপশ্চিমবিডি/ এসএ

বিকেএসপি,সাকিব,সবুজ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত