• মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০, ৫ ফাল্গুন ১৪২৬
  • ||

প্রধান নির্বাচক হতে চান শোয়েব আখতার

প্রকাশ:  ০১ আগস্ট ২০১৯, ১৬:৪৬
স্পোর্টস ডেস্ক

পাকিস্তান ক্রিকেট খেলে অনেকদিন হয়ে গেলো। তবুও এখন পর্যন্ত তাদের চিনতে পারেনি কোনো দল। অন্য কোনো দলতো দূরে থাক, নিজেরাও নিজেদের চিনতে পারেনি পাকিস্তানের খেলোয়াড়রা। খেলার মতো পাকিস্তানের ক্রিকেট বোর্ডও ‘আনপ্রেডিক্টেবল’। এই একজন আছে তো কিছুক্ষণ পরে সে নেই। এমন ত্রাহি অবস্থা লেগেই থাকে পাকিস্তান ক্রিকেট বোর্ডে। কখনো নিজে পদত্যাগ করেন তো কখনো পদত্যাগে বাধ্য করা হয় কিংবা বহিস্কার করা হয়। এবার সেই ঘটনা ঘটালেন পাকিস্তানের লিজেন্ডারি ব্যাটসম্যান ইনজামাম উল হক, যিনি ছিলেন প্রধান নির্বাচকের ভূমিকায়।

পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক হতে আগ্রহ প্রকাশ করেছেন দেশটির কিংবদন্তি পেসার শোয়েব আখতার। গতকাল বুধবার সেই পদ থেকে পদত্যাগ করেছেন সাবেক পাক অধিনায়ক ইনজামাম উল হক। এর পরই এ ইচ্ছা পোষণ করেন তিনি।

প্রধান নির্বাচক হলে পাক ক্রিকেটের উন্নয়নে কী কী পদক্ষেপ নেবেন তাও উল্লেখ করেছেন শোয়েব। তিনি বলেন, আমি যদি এ দায়িত্ব পাই, তা হলে প্রতিভা খুঁজে বের করব। এ জন্য তিন বছর মেয়াদে প্রচুর বিনিয়োগ করব। এ সময়ে কিশোর-তরুণদের অ্যাকাডেমি ও ক্যাম্পে অনুশীলনের সুযোগ করে দেব।

জাতীয় দলের খেলোয়াড়দের জন্যও কাজ করতে চান শোয়েব। তিনি বলেন, আমি কেবল দল নির্বাচনেই নিজের ভূমিকা সীমাবদ্ধ রাখব না। খেলোয়াড়দের মেন্টর হিসেবে কাজ করব। তাদের উন্নয়নে সুপরামর্শ দেব।

বর্তমানে পাকিস্তানের অনেক খেলোয়াড় বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলে থাকেন। এ ব্যাপারে কঠোর নীতি গ্রহণ করতে চান সর্বকালের দ্রুততম গতির বোলার।

শোয়েব বলেন, আমি জাতীয় দলের ক্রিকেটারদের সব লিগে খেলতে দেব না। কেবল দুটি লিগে খেলার সুযোগ করে দেব। তা থেকে যা আয় হবে হোক।

তিনি বিশ্বাস করেন, তিন ফরম্যাটের ক্রিকেটের জন্য পৃথক অধিনায়ক ও দল রাখলে পাকিস্তান ক্রিকেটের ভালো হবে।

পূর্বপশ্চিমবিডি/ এসএ

শোয়েব আখতার,ইনজামাম-উল-হক,পাকিস্তান ক্রিকেট,প্রধান নির্বাচক
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close