Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬
  • ||

৪০ বছরেও আফ্রিদি তার পুরোনো আগুনে ফর্মে

প্রকাশ:  ৩০ জুলাই ২০১৯, ১৩:১৩
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন অনেক আগেই। পাকিস্তানের হয়ে ক্রিকেটে প্রতিনিধিত্ব করা শহিদ আফ্রিদি ব্যক্তিগত ভাবে জনপ্রিয় ছিলেন তার মারকুটে ব্যাটিং এর জন্য। পুরো বিশ্বের ক্রিকেট ভক্তকে তার ব্যাটিংয়ে মোহাবিষ্ট করে রেখেছেলেন দীর্ঘদিন। শ্রীলঙ্কার বিপক্ষে তার করা ৩৭ বলে ১০২ রানের ইনিংসটি দীর্ঘদিন ছিলো দ্রততম সেঞ্চুরির বিশ্বরেকর্ড।

আফ্রিদি পাকিস্তানের হয়ে সবশেষ মাঠে নামেন ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে৷ আর গেল বছর আইসিসি একাদশের হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেন তিনি। এর পর বিশ্বের বিভিন্ন প্রান্তে ঘরোয়া ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগ খেলে চলেছেন বুমবুমখ্যাত ক্রিকেটার।

বয়স ৪০ ছুঁই ছুঁই। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন দুই বছর আগে। তবে এখনও শহীদ আফ্রিদির ব্যাটে ধার কমেনি। এর প্রমাণ পাওয়া গেল গ্লোবাল টি-টোয়েন্টি কানাডা লিগে। বিধ্বংসী ইনিংস খেলে দলকে সহজ জয় এনে দিয়েছেন তিনি।

রোববার গ্লোবাল টি-টোয়েন্টি কানাডা লিগে ব্র্যাম্পটন উলভসের হয়ে ধামাকা ইনিংস উপহার দেন আফ্রিদি৷ এডমন্টন রয়্যালসের বিপক্ষে মাত্র ৪০ বলে ৮১ রানের অপরাজিত বিস্ফোরক ইনিংস খেলেন তিনি। ৫ ছয় ও ১০ চারে ইনিংসটি সাজান সাবেক এ পাক অধিনায়ক।

আফ্রিদির ব্যাটে ভর করে ২৭ রানে ম্যাচ জেতে ব্র্যাম্পটন৷ নিজেদের অফিসিয়াল টুইটারে তার এ ঝড়ো ইনিংসের ভিডিও আপলোড করেছে গ্লোবাল টি-২০ কানাডা লিগ৷

বয়সকে ভুল প্রমাণ করে সিএএ সেন্টার পার্কের বিভিন্ন জায়গায় বল আছড়ে ফেলেন আফ্রিদি৷ শুধু ব্যাট হাতে নয়, বোলিংয়েও স্বমহিমায় উজ্জ্বল ছিলেন তিনি। তুলে নেন এডমন্টন রয়্যালসের স্বদেশী তারকা মোহাম্মদ হাফিজের উইকেট।

আফ্রিদির ৮১ ও লেন্ডল সিমন্সের ৩৪ বলে ৫৯ রানের ইনিংসে ভর করে ২০৭ রান তোলে ব্র্যাম্পটন। তাড়া করতে নেমে ১৮০ রানে থেমে যায় এডমন্টনের ইনিংস৷ দুর্দান্ত অলরাউন্ড নৈপুণ্যে ম্যাচসেরা হয়েছেন বিশ্বনন্দিত ক্রিকেটার।

দেশের হয়ে ১০ বছরে ৯৯ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন আফ্রিদি৷ আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ালেও পাকিস্তান সুপার লিগে(পিএসএল) নিয়মিত খেলে যাচ্ছেন তিনি। গেলবার আফগানিস্তান প্রিমিয়ার লিগে খেলেছেন। এখন খেলছেন গ্লোবাল টি-টোয়েন্টি কানাডা লিগে। এ ছাড়া ইউরো টি-টোয়েন্টি স্ল্যাম ক্রিকেট টুর্নামেন্ট খেলতে বেলফাস্ট টাইটানসে সই করেছেন সাবেক বিশ্বখ্যাত এ অলরাউন্ডার।

পূর্বপশ্চিমবিডি/ এসএ

শহিদ আফ্রিদি,কানাডা টি-২০ লিগ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত