Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬
  • ||

শীঘ্রই মাদ্রিদে ফিরছেন রোনালদো!

প্রকাশ:  ৩০ জুলাই ২০১৯, ১২:৫০
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

ম্যানচেস্টার ইউনাটেড থেকে রেকর্ড গড়ে রিয়ালে আসেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এরপরের ইতিহাসতো কমবেশি সবারই জানা। রিয়ালে এসেই পরিপূর্ণ হয়েছেন তিনি। লা লিগা কে করেছেন বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ও প্রতিযোগিতা মূলক লিগ। অবশ্য এর কৃতিত্ব একা রোনালদোর নয়, মেসির অবদান ও অনেক। মেসি ও রোনালদোর দ্বৈরথের কারণে জমেছে প্রতিটি সিজন। সেই রোনালদো গত সিজনে চলে গেছেন জুভেন্টাসে।

পেশাদারি ফুটবলে অসাধারণ সফলতা পেয়ে বিশ্বব্যাপী তারকা খ্যাতি পাওয়া ক্রিস্টিয়ানো রোনালদোর হাতে উঠলো মর্যাদাপূর্ণ ‘মার্কা লিজেন্ড’ পুরস্কার। মাদ্রিদের টেটরো রেইনা ভিক্টোরিয়াতে এক অনাড়ম্বর আয়োজনে পর্তুগিজ অধিনায়ককে পুরস্কারটি তুলে দেন স্প্যানিশ জনপ্রিয় গণমাধ্যম মার্কার ডিরেক্টর হুয়ান লাগনাসিও গায়ার্দো।

এ সময় পুরো ভেন্যু জুড়ে ছিল জাতীয় ও আন্তর্জাতিক বেশ কয়েকটি গণমাধ্যম। এছাড়া ভক্তরাও তাদের আইডলকে দেখার জন্য ভিড় করেছিলেন।

পুরস্কার পেয়ে রোনালদো বলেন, ‘এই ট্রফিটি আমার মিউজিয়ামের সেরা জায়গাটিতেই স্থান পাবে। মাদ্রিদ আমার কাছে বিশেষ কিছু। আমি অনেক জায়গাই ভ্রমণ করেছি, তবে মাদ্রিদ সবথেকে আলাদা। মূলত রিয়াল মাদ্রিদে আমার সফলতার জন্যই এই পুরস্কারটি পেলাম।’

তিনি আরও বলেন, ‘এটি একটি স্প্যানিশ ট্রফি এবং এটা পেয়ে আমি খুবই সম্মানিত বোধ করছি। এটা অর্জন করার পেছনে যারা সাহায্য করেছেন, সবার প্রতি আমি কৃতজ্ঞ। এটা আমার জন্য গর্বের এবং আমি আশা করি মাদ্রিদে খুব দ্রুতই ফিরবো।’

অনুষ্ঠানে অনান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, সাংবাদিক ফেলিপে দেল কাম্পো, রোনালদোর এজেন্ট হোর্হে মেন্ডেস, তার বান্ধবী জর্জিনা রদ্রিগেস ও রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেস।

এই পুরস্কার পেয়ে রোনালদো গ্রেট অ্যাথলেটদের তালিকাতেই যোগ দিলেন। এর আগে রাফায়েল নাদাল, মাইকেল জর্ডান, মাইকেল ফেলেপস, মার্ক মারকুয়েস, পাও গ্যাসলো, মিগুয়েল ইনদুরাইন, উসাইন বোল্ট ও রজার ফেদেরার। এছাড়া ফুটবলারদের মধ্যে লিওনেল মেসি, রাউল গঞ্জালেস, দিয়েগো ম্যারাডোনা, পেলে ও পাওলো মালদিনির মতো তারকারাও এটি ঘরে তোলেন।

প্রায় এক দশক রিয়ালে দাপটের সঙ্গে খেলে সবকিছুই অর্জন করেন রোনালদো। চারটি চ্যাম্পিয়নস লিগ জয়ের পাশাপাশি তিনি এই ক্লাবে থেকেই চারবার ব্যালন ডি’অর জয় করেন। তবে গত মৌসুমে হঠাৎ করেই রিয়াল ছেড়ে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে পাড়ি দেন।

পূর্বপশ্চিমবিডি/ এসএ

ক্রিশ্চিয়ানো রোনালদো,জুভেন্টাস,রিয়াল মাদ্রিদ
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত