Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬
  • ||

বার্সায় ক্যারিয়ার শেষ করবেন মেসি

প্রকাশ:  ৩০ জুলাই ২০১৯, ১২:২৫
স্পোর্টস ডেস্ত
প্রিন্ট icon

লা মাসিয়া থেকে উঠে আসা এক হীরক খন্ড হলো লিওনেল মেসি। হীরক খন্ড বলা ভুল হবে, মেসি তো আস্ত একটা হীরার খনি। লিওর পায়ের জাদুতে তার ভক্তরাতো বুদ হয়ে আছেই সেই সাথে তার নিন্দুকদের মুখেও ফুটিয়েছেন স্ততিবাক্যের ফুলঝুড়ি। লিওনেল মেসি ও বার্সেলোনা যেন হরিহর আত্মা। ক্যারিয়ারের শুরু থেকে যে বার্সাতে খেলছেন, ছাড়াছাড়ি নেই। মেসি আদৌ বার্সা ছাড়বেন বলে মনে হয় না। সোনার ডিম পাড়া হাঁসকে ছাড়ার ইচ্ছা বার্সেলোনারও হয়নি কখনো। যে কারণে প্রায় দুই-এক বছর পরপরই মেসির সঙ্গে নতুন করে চুক্তি নবায়ন করতে উদ্যোগী হয় বার্সেলোনা। কাতালান ক্লাবটির সঙ্গে মেসির বর্তমান চুক্তি ২০২১ সাল পর্যন্ত। এদিকে শোনা যাচ্ছে, বার্সেলোনার সভাপতি হোসেপ মারিয়া বার্তোমেউ মেসির সঙ্গে আজীবন চুক্তি করতে চান।

বর্তমান চুক্তি অনুযায়ী মেসি ৩৬ বছর বয়স পর্যন্ত বার্সেলোনাতে থাকবেন। সাধারণত অধিকাংশ ফুটবলারদের ক্যারিয়ার তত দিনে শেষ হয়ে যায়। বার্সেলোনার যেন তাতেও সন্তুষ্টি নেই। মেসিকে আগলে চায় চিরজীবনের জন্য। যে কারণে মেসির সঙ্গে আজীবন চুক্তির কথা চিন্তা করছে তারা। এ মৌসুমের কোনো একসময়ে এ নিয়ে মেসির সঙ্গে আলোচনা করবেন বার্তোমেউ, জানা গেছে।

একই ধরনের চুক্তি আন্দ্রেস ইনিয়েস্তার সঙ্গেও করেছিল বার্সেলোনা, ২০১৭ সালে। ইনিয়েস্তা যদিও আজীবন বার্সায় থাকেননি। বার্সেলোনার মূল একাদশ থেকে জায়গা হারানোর পর পাড়ি জমিয়েছেন জাপানি ক্লাব ভিসেল কোবেতে। তবে খেলার ইচ্ছে মিটে গেলে ইনিয়েস্তা আবারও বার্সেলোনায় ফিরে আসবেন, মুখপাত্র, দূত বা কোচ হিসেবে, চুক্তিতে এমন শর্তই দেওয়া আছে। মেসি যদি বার্সেলোনার সঙ্গে আজীবন চুক্তি করেন, তাঁর চুক্তিতেও এমন শর্ত দেওয়া থাকবে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে মেসি-পরবর্তী যুগে বার্সেলোনার কী হবে, এ নিয়ে এর মধ্যেই চিন্তা ভাবনা করা শুরু করে দিয়েছে বার্সেলোনা, জানিয়েছেন বার্তোমেউ, ‘মেসি-পরবর্তী যুগে বার্সেলোনার কী হবে, এ নিয়ে চিন্তা করা ও কার্যকর পদক্ষেপ নেওয়া আমাদের দায়িত্ব। আমরা এর মধ্যেই চিন্তা করা শুরু করে দিয়েছি, তরুণ প্রতিভাবান খেলোয়াড় ক্লাবে আনা শুরু করে দিয়েছি।’

বার্তোমেউ এর কথা যে মিথ্যে নয়, তা বোঝা যাচ্ছে। ক্লাবে এর মধ্যেই ফ্রেঙ্কি ডি ইয়ং, আঁতোয়ান গ্রিজমান, নেলসন সেমেদো, রিকি পুইগ, কার্লেস পেরেজ, জ্যাঁ-ক্লাইর তোদিবো, আর্থার মেলো, ওসমানে ডেম্বেলের মতো তরুণেরা চলে এসেছেন। পিএসজি থেকে নেইমারকে ফেরানোর জন্যও তোড়জোড় চলছে।

পূর্বপশ্চিমবিডি/ এসএ

মেসি,বার্সেলোনা,ক্যারিয়ার
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত