Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬
  • ||

দিবালাকে নাও, লুকাকুকে দাও: ম্যান ইউকে জুভেন্টাস

প্রকাশ:  ২৭ জুলাই ২০১৯, ১৫:৩৭ | আপডেট : ২৭ জুলাই ২০১৯, ১৫:৪২
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

বিশ্বকাপে বেলজিয়ামের হয়ে অসাধারণ পারফর্ম করা রোমেলু লুকাকুকে দলে ভিড়িয়েছিলো ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড। ক্লাব ফুটবলেও উজ্জ্বল এই বেলজিয়ান তারকা। অপরদিকে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে দলে ভিড়িয়ে হৈচৈ ফেলে দেয় জুভেন্টাস। সেই সাথে কপাল পোড়ে আর্জেন্টাইন প্লেমেকার পাওলো দিবালার। খেলার জায়গা এক হওয়ায় মাঠে সিআর-৭ কে বেশি দেখা যায় দিবালার পরিবর্তে। তাই দিবালাকে বিক্রি করে আরেকজন ফরোয়ার্ডকে চায় জুভেন্টাস। ম্যানচেস্টার ইউনাইটেড দিবালার প্রতি আগ্রহ দেখানোয় দিবালার পরিবর্তে লুকাকুকে দলে চাইবে তুরিনের বুড়িরা।

রোমেলু লুকাকুর সিরি’আ লিগে খেলার স্বপ্ন নতুন নয়। বিভিন্ন সাক্ষাৎকারে এই ইচ্ছের কথা আগে অনেকবার বলেছেন বেলজিয়ান ফরোয়ার্ড। কিন্তু আশা পূরণ হয়নি। এবার হয়তো সেই স্বপ্নের দরজা খুলতে যাচ্ছে। পাওলো দিবালাকে ম্যানচেস্টার ইউনাইটেডে দিয়ে লুকাকুকে চাচ্ছে জুভেন্টাস।

লুকাকু নিজেও ওল্ড ট্রাফোর্ড ছাড়তে চাচ্ছেন। গত এপ্রিলে স্কাই ইতালিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘সিরি’আ লিগে খেলা আমার স্বপ্ন। একদিন হয়তো স্বপ্ন সত্যি হবে।’

২৬ বছর বয়সী এই ফরোয়ার্ডকে চেয়েছিল ইন্টার মিলানও। কিন্তু পরে সেই দল-বদল আর সম্ভব হয়নি। কিন্তু তাতেও লুকাকুর ইতালিয়ান লিগের স্বপ্ন শেষ হয়ে যায়নি। দিবালাকে ওল্ড ট্রাফোর্ডে পাঠিয়ে লুকাকোকে তুরিনে আনতে চাচ্ছে জুভেন্টাস। বেলজিয়ান তারকার সঙ্গে ৫৩.৯ মিলিয়ন পাউন্ডের চুক্তি করার ব্যাপারে আগ্রহী বলেও শোনা যাচ্ছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা। যার জন্য ইউনাইটেডের সঙ্গে জুভদের আলোচনাও নাকি হয়েছে।

অন্যদিকে গত কযেক মৌসুম ধরে জুভেন্টাসের সেরা তারকা ছিলেন দিবালা। কিন্তু ২০১৮-১৯ মৌসুম ক্রিস্টিয়ানো রোনালদো আসার পর তুরিনের বুড়িদের একাদশে অনিয়মিত হয়ে পড়েছেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। অবশ্য নিজেও রেড ডেভিলদের জার্সি গায়ে দেওয়ার জন্য বেশ আগ্রহী দিবালা।

গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগে ইউনাইটেডের মুখোমুখি হওয়ার আগে দিবালা সেই আগ্রহ প্রকাশ করেছিলেন সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে, ‘ঐতিহাসিক স্টেডিয়ামে খেলার জন্য অনেক বেশি ত্যাগ স্বীকার করতে হবে।’

দিবালার অবশ্য ইউনাইটেড প্রীতির আরেকটি কারণও আছে। তার পুরনো সতীর্থ পল পগবা যে এখন ওল্ড ট্রাফোর্ডেই আছেন। তুরিনে থাকাকালীন দু’জনে খুব ভাল বন্ধু ছিলেন।

এখন যদি দুইয়ে দুইয়ে চার মিলে যায় তবে লুকাকু-দিবালার বিনিময়টাও হয়ে যেতে পারে। কিন্তু আরেকটি গুঞ্জনও ডালপালা মেলেছে ইতোমধ্যে। দিবালাকে চায় ইংলিশ প্রিমিয়ার লিগের আরেক ক্লাব টটেনহাম। আর ইন্টারের নতুন ইতালিয়ান কোচ অ্যান্তোনিও কন্তেও চোখ রেখেছেন লুকাকোর ওপর।

পূর্বপশ্চিমবিডি/ এসএ

জুভেন্টাস,ম্যানচেস্টার ইউনাইটেড,রোমেলু লুকাকু,পাওলো দিবালা
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত