Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রোববার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬
  • ||

বাংলাদেশকে অপমান করার ফল পাচ্ছেন হাথুরু

প্রকাশ:  ১৯ জুলাই ২০১৯, ১৬:৫৮
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

বাংলাদেশ ক্রিকেট দলকে আনুষ্ঠানিক ভাবে বিশ্ব ক্রিকেটে বড় দলের সম্মান এনে দেয়ার মূল কারিগড় সাবেক লঙ্কান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। বিশ্বের ফেবারিট সব গুলো দলকে হারাতে পেরেছে তার কোচিংয়েই। সেই হাথুরুসিংহে যেভাবে বিদায় নিয়েছে তা বাংলাদেশকে এক প্রকার অপমান করার শামিল। বাংলাদেশকে এভাবে ফেলে যাওয়ার পরে নিজের দেশে গিয়েছিলেন সাফল্য এনে দিতে। কিন্তু সেই আশায় গুড়েবালি।বাংলাদেশকে অপমান করে এবার নিজের দেশে চূড়ান্ত অপমানিত হতে হচ্ছে এই কোচকে।

সামনে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে সিরিজ। চন্ডিকা হাথুরুসিংহের সব মনোযোগ তো ওই সিরিজেই থাকার কথা। তবে সেটা তিনি দিতে পারবেন না। সিরিজের আগ মুহূর্তেই যে দুঃসংবাদ শুনতে হলো লঙ্কান কোচকে।

সদ্য সমাপ্ত বিশ্বকাপে হাথুরুর কোচিংয়ে খুব একটা ভালো করতে পারেনি শ্রীলঙ্কা। নয় ম্যাচে মাত্র তিনটি জিতে প্রথমপর্ব থেকেই বিদায় হয়েছে তাদের। তবে যেহেতু চুক্তি আছে আরও প্রায় দেড় বছর, বিশ্বকাপ ব্যর্থতার পরও হাথুরুসিংহে দায়িত্ব ছাড়তে নারাজ।

হাথুরু তো দলের ব্যর্থতার দায় একা নিতেও অস্বীকৃতি জানিয়েছেন। টিম ম্যানেজম্যান্টকেও কাঠগড়ায় দাঁড় করিয়েছেন তিনি। গত সপ্তাহে দলবল নিয়ে দেশে ফেরার পর বাংলাদেশের সাবেক এই কোচ বলেন, ‘আমার আরও ১৬ মাস আছে। আশা করছি, চুক্তির মেয়াদ পর্যন্ত থাকতে পারব।’

তবে হাথুরু চাইলেও আর জোর করে থাকতে পারছেন না। শুক্রবার আনুষ্ঠানিক এক বিবৃতিতে জাতীয় দলের এই কোচকে বরখাস্ত করার নির্দেশ দিয়েছেন শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী হারিন ফার্নান্ডো। তিনি বলেন, ‘অবশ্যই বাংলাদেশ সিরিজের পর কোচকে চলে যেতে হবে।’

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে শনিবার শ্রীলঙ্কায় পা রাখবে বাংলাদেশ দল। সিরিজ শুরু হবে আগামী ২৬ জুলাই। শেষ হবে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ১ আগস্ট তৃতীয় ওয়ানডে দিয়ে।

হাথুরুসিংহে ২০১৭ সালের ডিসেম্বরে শ্রীলঙ্কার হেড কোচ হিসেবে দায়িত্ব নেন। সবমিলিয়ে খুব একটা ভালো করতে পারেননি নিজের দেশে। তবে এর আগে তিন বছর বাংলাদেশের কোচ হিসেবে ভীষণ সফল ছিলেন তিনি।

পূর্বপশ্চিমবিডি/ এসএ

ক্রিকেট,শ্রীলঙ্কা,কোচ
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত