Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রোববার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬
  • ||

বিশ্বকাপ না জিততে পারলে সব শেষ হয়ে যায় না: মোসাদ্দেক

প্রকাশ:  ১৮ জুলাই ২০১৯, ১৯:১৪
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

বিশ্বকাপ ক্রিকেটে সেমিফাইনাল খেলার প্রত্যাশা নিয়ে ইংল্যান্ড গিয়েছিলো বাংলাদেশ দল। মাশরাফির নেতৃত্বে বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজ খেলতে গত ২রা মে তারিখে ঢাকা ত্যাগ করে। ত্রিদেশীয় সিরিজে চমৎকার নৈপুন্যে অপরাজিত চ্যাম্পিয়ন হয় টাইগাররা। তবে যে প্রত্যাশা নিয়ে বিশ্বকাপে গিয়েছিলো সাকিব, তামিম, মুশফিকরা সেই প্রত্যাশা চাপে পরিণত হয়ে যাওয়ায় খেলা হয়নি সেমিফাইনাল।

২০১৯ বিশ্বকাপের মাঝামাঝি সময়েও বলা গিয়েছিল, বাংলাদেশ ভালো খেলছে। কিন্তু শেষ দুটি ম্যাচ যেভাবে হারলেন মাশরাফিরা, কিছুতেই বলার উপায় নেই যে বাংলাদেশ এই টুর্নামেন্ট ভালো খেলেছে। ১০ দলের মধ্যে যাদের অবস্থান আটে, শেষ পর্যন্ত বলতেই হচ্ছে ইংল্যান্ড থেকে বাংলাদেশ ফিরেছে বাজে ফল নিয়ে।

বাংলাদেশ দলের ব্যাটিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন মেনে নিলেন নিজেদের ব্যর্থতা। বললেন, ‘বিশ্বকাপটা আমাদের গড়পড়তা গেছে।’ কিন্তু কেন বাংলাদেশ ভালো ফল নিয়ে ফিরতে পারেনি? যে দলটা এই বিশ্বকাপের অন্যতম অভিজ্ঞ দল। যে দলে আছে দুই শর বেশি কিংবা দুই শর কাছাকাছি ওয়ানডে খেলা অন্তত পাঁচজন ক্রিকেটার, যে দল খেলতে গেছে তাদের ইতিহাসের সবচেয়ে সফল অধিনায়কের নেতৃত্বে, তাদের ফল কেন এতটা খারাপ হলো? ২০০৭, ২০১১, ২০১৫ বিশ্বকাপে বাংলাদেশ তিনটি ম্যাচ জিতেছিল। এবারও তাই। এক যুগে তাহলে বাংলাদেশ এগোল কতটা?

বিসিবি নিশ্চয়ই বিশ্বকাপে নিজেদের বাজে ফল নিয়ে ভাবছে। তবে মোসাদ্দেক এ ব্যর্থতা নিয়ে পড়ে থাকতে চান না। আজ দুপুরে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুশীলন শেষে একটু দার্শনিক মন্তব্যই করলেন তরুণ অলরাউন্ডার, ‘এটা নিয়ে চিন্তা করলে অনেক কিছু। আবার চিন্তা না করলে কিছু না। জীবনে একটা বিশ্বকাপই সবকিছু না। বিশ্বকাপে শেষ মানে সব শেষ হয়ে গেছে, তা নয়। দিন শেষে আমাদের ক্রিকেট খেলতে হবে। এটা নিয়ে মনে হয় না চিন্তার সময় আছে।’

মোসাদ্দেক বলতে চাইছেন, জীবন প্রবাহমান। বিশ্বকাপ ব্যর্থতায় থেমে থাকবে না বাংলাদেশ ক্রিকেট। এই যেমন বিশ্বকাপের রেশ না কাটতেই বাংলাদেশকে যেতে হচ্ছে শ্রীলঙ্কায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে। কিন্তু ব্যর্থতা থেকে শিক্ষা নিয়েই তো সফল হতে হয়। বাংলাদেশ সে শিক্ষাটা কি নিচ্ছে?

পূর্বপশ্চিমবিডি/ এসএ

বিশ্বকাপ,বাংলাদেশ,মোসাদ্দেক,সৈকত
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত