• রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭
  • ||
শিরোনাম

অবশেষে বার্সায় গ্রিজম্যান

প্রকাশ:  ১২ জুলাই ২০১৯, ২০:৩৫ | আপডেট : ১২ জুলাই ২০১৯, ২০:৪২
স্পোর্টস ডেস্ক

গ্রীষ্মকালীন দলবদলের বাজারে বেশ পিছিয়েই ছিলো স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ যেখানে এডেন হ্যাজার্ডের মতো তারকাকে দলে ভিড়িয়েছে সেখানে বার্সা তেমন কাউকে নেয়নি এবারের দলবদলে। নেইমার নাটক চলছে ঠিক এমন সময় খবর এলো বার্সেলোনায় আসছে অ্যাটলেটিকো মাদ্রিদের তারকা অ্যান্তোনি গ্রিজম্যান। সে পালে হাওয়া লাগে যখন ১২৬ ‍মিলিয়ন ইউরোর বিনিময়ে পর্তুগিজ তরুণকে দলে ভেড়ায় মাদ্রিদের দলটি।

তবুও বার্সা সমর্থকরা আশ্বস্ত হতে পারছিলো না এ দলবদলের ব্যাপারে। গত বছর আসি আসি করেও আসেননি এই ফ্রেঞ্চ তারকা। তাই এবার আর নিশ্চিত সাইনিংয়ের আগে কেউ চাচ্ছিলো না এ ব্যাপারে কিছু বলতে। অবশেষে সেই মাহেন্দ্রক্ষণ চলে এলো। সব নাটকের অবসান ঘটিয়ে অবশেষে অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে বার্সেলোনায় যোগ দিলেন ফ্রেঞ্চ ফরোয়ার্ড আতোয়া গ্রিজম্যান। চুক্তি অনুযায়ী আগামী পাঁচ মৌসুম কাতালান ক্লাবটিতে থাকবেন তিনি।

এর আগে গ্রিজম্যানের সাইনিং নিয়ে কম জল ঘোলা হয়নি স্প্যানিশ ফুটবলের শীর্ষস্থানীয় ক্লাব দুটির মধ্যে। ২৮ বছর বয়সী এই ফরোয়ার্ডকে বার্সা গত দুই মৌসুম ধরেই দলে ভেড়ানোর চেষ্টা করছে। সদ্য সমাপ্ত মৌসুম শেষ হওয়ার আগেই গোপনে বার্সেলোনার সাথে সমঝোতায় পৌছানো নিয়ে কয়েকদিন আগে আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে বার্সা ও গ্রিজম্যান উভয়ের তীব্র সমালোচনা করে মাদ্রিদের ক্লাবটি। এছাড়া অ্যাটলেটিকোর সাথে ট্রান্সফার ফি নিয়ে সমঝোতায় আসার চেষ্টা করেছিল বার্সা। কিন্তু রোহি ব্লাঙ্কোরা এতে রাজি না হওয়ায় ১২০ মিলিয়ন ইউরোর বাই আউট ক্লজের পুরোটাই দিয়েই ট্রান্সফার সম্পন্ন করে বার্সেলোনা।

এর আগে গত মে মাসে আনুষ্ঠানিকভাবে আতলেতিকো ছাড়ার ঘোষনা দিয়েছিলেন গ্রিজম্যান। ক্লাবটির হয়ে পাঁচ মৌসুমে ২৫৭ ম্যাচে খেলে ১৩৩ গোল করেছেন ফ্রান্সের হয়ে গত বছর বিশ্বকাপজয়ী এ খেলোয়াড়। জিতেছেন ইউরোপা লীগ, উয়েফা সুপার কাপ, স্প্যানিশ সুপার কাপের শিরোপা।

এই নিয়ে চলতি মৌসুমে তিনজন খেলোয়াড়কে দলে নিল বার্সা। বাকি দুইজন হলেন আয়াক্স থেকে আসা ফ্র্যাঙ্কি ডি ইয়ং এবং ভ্যালেন্সিয়া থেকে গোলরক্ষক নেতো।

পূর্বপশ্চিমবিডি/ এসএ

বার্সেলোনা,গ্রিজম্যান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close