Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬
  • ||

জেলা ও বিভাগীয় সংগঠক পরিষদের সমর্থনে শক্ত অবস্থানে মন্টু

প্রকাশ:  ১১ জুলাই ২০১৯, ০১:১২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

অ্যাথলেটিক্স ফেডারেশনের নির্বাচনে জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের আনুষ্ঠানিক সমর্থন পেয়েছেন সাধারণ সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু। ফলে এই পদে যে ত্রিমুখী লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছিল, তা আর হচ্ছে না।

বুধবার (১০ জুলাই) বিকেলে রাজধানীতে জেলা ও বিভাগীয় সংগঠক পরিষদের এক মিটিং শেষে সমর্থণের বিষয়টি জানান এর সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু।

আগামী ৩ আগস্ট অ্যাথলেটিক্স ফেডারশনের নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করেছে জাতীয় ক্রীড়া পরিষদ। সভাপতি পদে নির্বাচন হয় না। এটা সরকার কতৃর্ক মনোনীত পদ। নির্বাচন হবে ৫ সহ- সভাপতি, একজন সাধারণ সম্পদকসহ মোট ২৮টি পদে। মোট ভোটার হলেন ১২০। এর মধ্যে সাধারণ সম্পাদক পদটাই আসল। নির্বাচনে জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক ফোরামের ভোটই সিংহভাগ, ৬৮টি। যে কারণে জেলা ও বিঘাগীয় ভোটাররা যাকে সমর্থন দেন, তার জন্য নির্বাচনী বৈতরণী পার হওয়া খুব সহজ হয়ে যায়।

জেলা ও বিভাগীয় ভোটারদের সমর্থন পেতে তাই মরিয়া ছিলেন তিন সাধারণ সাধারণ সম্পাদক প্রার্থীই। কিন্তু সাবেক দুই সাধারণ সম্পাদক ইব্রাহিম চেঙ্গিস ও শাহ আলম এক্ষেত্রে সফল হননি। সমর্থন পেয়েছেন আব্দুর রকিব মন্টু। এবারের নির্বাচনে মন্টুসহ সাধারণ সম্পাদক পদে নির্বাচনের ঘোষণা দিয়েছেন ইব্রাহিম চেঙ্গিস ও শাহ আলম। কিন্তু জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের সমর্থন না পাওয়ায় তাদের জন্য নির্বাচন অত্যন্ত কঠিন হয়ে গেল। তারা শেষ পর্যন্ত ময়দানে থাকেন কিনা সেটাই এখন দেখার বিষয়।

বর্তমান অ্যাথলেটিক্স ফেডারেশনে যে অ্যাডহক কমিটি রয়েছে তার সাধারণ সম্পাদক হিসেবে কাজ করছেন আব্দুর রকিব মন্টু। গত আড়াই বছরে তিনি বেশ কিছু ইতিবাচক পক্ষেপ নিয়েছেন। ফলে ঝিমিয়ে পড়া দেশের আ্যাথলেটিক্স অঙ্গণে সুবাতাশ বইছে। দেশী ও আন্তর্জাতিক পরিমন্ডলে অ্যাথলিক্স ইভেন্ট হচ্ছে নিয়মিত। তাতে খুশি সাধারণ আ্যাথলেটরা।

জেলা ও বিভাগীয় সংগঠক পরষদের একজন কর্মকতা এ প্রসঙ্গে বলেন,‘ মন্টু সাহেব গত দুই আড়াই বছর ইতিবাচক অনেক কিছুই করেছেন। করার চেষ্টা করেছেন। আমরা মনে করেছি, তিনি সাধারণ সম্পাদক হলে সামনের দিনগুলোতে আরও গতি আসবে দেশের আথলেটিক্সকে। জেলা ও বিভাগীয় ভোটাররা এ কারণেই তাকে সমর্থন দিয়েছেন।’

তফসিল অনুযায়ী ২১ ও ২২ জুলাই মনোনয়নপত্র বিতরণ করবে জাতীয় ক্রীড়া পরিষদ। ২৩ জুলাই মনোনয়নপত্র দাখিলের পর ২৯ জুলাই চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করবে নির্বাচন কমিশন। ৩ আগস্ট সকাল ১০ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত এনএসসি’র পুরাতন ভবনের সভাকক্ষে চলবে ভোটগ্রহণ। এবার অ্যাথলেটিক্স ফেডারেশনের নির্বাচনে ৫ জন সহ-সভাপতি, ১ জন সাধারণ সম্পাদক, ২ জন যুগ্ম সম্পাদক, ১ জন কোষাধ্যক্ষ ও ১৯ জন সদস্য পদের জন্য লড়বেন প্রার্থীরা।

পূর্বপশ্চিমবিডি/এস.খান

অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত