Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬
  • ||

টসে জিতে ব্যাটিংয়ে উইন্ডিজ

প্রকাশ:  ০৪ জুলাই ২০১৯, ১৫:১৫ | আপডেট : ০৪ জুলাই ২০১৯, ১৫:৫৩
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

বিশ্বকাপ ক্রিকেটের ৪২তম ম্যাচে মুখোমুখি হচ্ছে আফগানিস্তান ও উইন্ডিজ। হেডিংলির লিডসে ম্যাচটি শুরু হবে বিকেল সাড়ে তিনটায়। এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে উইন্ডিজ। এই ম্যাচ দিয়েই শেষ হচ্ছে আফগানিস্তান ও উইন্ডিজ দলের বিশ্বকাপ মিশন।

ওয়েস্ট ইন্ডিজের শুরুটা হয়েছিল পাকিস্তানকে উড়িয়ে দিয়ে। এরপর অস্ট্রেলিয়ার সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করে হার। বৃষ্টিতে পণ্ড হওয়ায় দক্ষিণ আফ্রিকার সঙ্গে এক পয়েন্ট ভাগাভাগি করার পর থেকে উইন্ডিজকে আর খুঁজে পাওয়া যায়নি। ইংল্যান্ড, বাংলাদেশ, নিউজিল্যান্ড, ভারত ও শ্রীলঙ্কার কাছে হারের হতাশায় ডুবেছে জেসন হোল্ডাররা।

ক্রিস গেইল, শাই হোপ ও শিমরন হেটমায়ারের ব্যাটিং লাইন আপ যে প্রত্যাশা জাগিয়েছিল বিশ্বকাপের আগে, তা পূরণ হয়নি। কার্লোস ব্র্যাথওয়েট, আন্দ্রে রাসেল, হোল্ডার ও শেলডন কট্রেলের বোলিং আক্রমণ প্রতিপক্ষ ব্যাটসম্যানদের ভীত করলেও নিজেদের ব্যাটিং ব্যর্থতার মাশুল দিয়েছে তারা। ৩৮ রানে অস্ট্রেলিয়ার ৪ উইকেট নেওয়া, বাংলাদেশের বিপক্ষে তিনশ ছাড়ানো স্কোরের পর নিউজিল্যান্ডের বিপক্ষে খুব কাছে গিয়েও জয় হাত ফসকে যাওয়া এবং শ্রীলঙ্কার বিপক্ষে দারুণ খেলেও হার তাদের জন্য হাইলাইট।

তবে শেষ ম্যাচে এসে তারা ওসব ভুলতে চায়। এবার প্রথম ম্যাচের মতো শেষটাও তারা রাঙাতে চায় জয় দিয়ে। প্রতিপক্ষ আফগানিস্তানকে কিন্তু হালকাভাবে নেওয়ার কোনও কারণ নেই। এই বিশ্বকাপে একমাত্র পয়েন্টশূন্য দল আফগান। কিন্তু এশিয়ার এই দেশটির সঙ্গে ক্যারিবিয়ানদের স্মৃতি খুব একটা ভালো নয়। সবশেষ বিশ্বকাপ বাছাইয়ে দুটি ম্যাচেই হেরেছে উইন্ডিজ। আইসিসি ট্রফির ফাইনালে তাদের উড়িয়ে দেওয়ার অভিজ্ঞতা কাজে লাগিয়ে একমাত্র জয় নিয়ে বিশ্বকাপ শেষ করতে আশাবাদী আফগানিস্তান। তাছাড়া এটা হতে যাচ্ছে কোচ ফিল সিমন্সের শেষ ম্যাচ। কোচকে বিদায়ী উপহার হিসেবে জয় দেওয়ার মোক্ষম সুযোগ গুলবাদিন নাইব ও রশিদ খানরা নিশ্চয় হাতছাড়া করতে চাইবেন না।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ : ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ (উইকেটরক্ষক), নিকোলাস পুরান, শিমরন হেটমায়ার, কার্লোস ব্র্যাথওয়েট, জেসন হোল্ডার (অধিনায়ক), ফ্যাবিয়ান অ্যালেন, ওশানে থমাস, শেলডন কটরেল, অ্যাশলে নার্স, কেমার রোচ।

আফগানিস্তান একাদশ : গুলবদিন নাইব (অধিনায়ক), রহমত শাহ, আসগর আফগান, মোহাম্মদ নবি, নাজিবুল্লাহ জাদরান, সামিউল্লাহ শিনওয়ারি, ইকরাম আলি খিল (উইকেটরক্ষক), রশিদ খান, সাইদ আহমেদ শিরজাদ, মুজিব উর রহমান, দৌলত জাদরান।

পূর্বপশ্চিমবিডি/ এসএ

বিশ্বকাপ,উইন্ডিজ,আফগানিস্তান
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত