Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬
  • ||

মাশরাফি-সাকিবরা বিশেষ সুযোগ-সুবিধা পাবে: প্রধানমন্ত্রী

প্রকাশ:  ২৫ জুন ২০১৯, ১৫:১০ | আপডেট : ২৫ জুন ২০১৯, ১৫:৩২
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

বিশ্বকাপ ২০১৯ শুরু হওয়ার আগে আয়ারল্যান্ডে অনুষ্ঠিত হওয়া ত্রিদেশীয় সিরিজে উইন্ডিজ দলকে রোমাঞ্চিত ম্যাচে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। মোসাদ্দেক হোসেন সৈকতের অসাধারণ ব্যাটিংয়ে ২২ ওভারে ২১২ রানের লক্ষ্য তাড়া করে জয়ী হয় বাংলাদেশ। সেই থেকে শুরু। এরপর এলো বিশ্বকাপের বড় মঞ্চ। প্রথম ম্যাচেই ফেবারিট দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে শুরু করে সেমিফাইনাল খেলার স্বপ্ন বাস্তবায়ন করার লক্ষ্য।

এরপর সাকিব আল হাসানের অলরাউন্ড নৈপুণ্যে সোমবার (২৪ জুন) আফগানিস্তানকে ৬২ রানে হারিয়ে দুর্দান্ত জয় তুলে নিয়েছে বাংলাদেশ। এরই সঙ্গে বিশ্বকাপে নিজেদের তৃতীয় জয়ের মাধ্যমে সেমিফাইনালে খেলার আশাও টিকিয়ে রেখেছে মাশরাফিবাহিনী। এদিন অনেক কীর্তি গড়ার ম্যাচে হাফসেঞ্চুরির সঙ্গে পাঁচ উইকেট তুলে নিয়েছেন সাকিব। এ আনন্দের জোয়ারে ভাসছে গোটা দেশ।

মঙ্গলবার (২৫ জুন) রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদ নির্বাহী কমিটির (একনেক) বৈঠকেও আফগানদের বিপক্ষে জয়ের প্রসঙ্গ উঠে আসে। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা টাইগারদের ভূয়সী প্রশংসা করেন।

প্রধানমন্ত্রী বলেন, মাশরাফি-সাকিবদের সুযোগ-সুবিধা বাড়ানো হবে। অনেক খেলোয়াড় অবসর সময়ে নানা ধরনের আর্থিক সমস্যায় ভোগেন। তারা বার্ধক্যজনিত কারণে যাতে আর আর্থিক সমস্যায় না পড়েন, সে জন্য বড় বড় ব্যবসায়ীরা যেন তাদের চাকরি দেয়, সে ব্যবস্থা করা হবে।

বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান প্রধানমন্ত্রীর এ নির্দেশনার কথা জানান।

খেলোয়াড়রা যেন সারাবছর প্রশিক্ষণ নিতে পারে, সে জন্য ফান্ড গঠন করতে অর্থসচিব আব্দুর রউফ তালুকদারকে নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একনেক বৈঠকে তিনি বলেন, শুধু ক্রিকেট নয়, ফুটবলসহ সব ধরনের খেলাধুলার উন্নয়ন করা হবে। ভারতের গুয়াহাটিতে দক্ষিণ এশিয়া গেমসে খেলতে গিয়েছিলেন মাবিয়া আক্তার সীমান্ত। ভারোত্তোলনে মেয়েদের ৬৩ কেজি ওজন শ্রেণীতে স্বর্ণপদক জিতেছেন তিনি। মাবিয়াকে বাড়ি করে দিয়েছি।

প্রধানমন্ত্রী বলেন, খেলোয়াড়দের জন্য তহবিল থাকতে হবে। ভলিবল, শ্যুটিং, আর্চারি, সাঁতার সব ধরনের খেলার উন্নয়ন করতে হবে।

পূর্বপশ্চিমবিডি/ এসএ

মাশরাফি,প্রধানমন্ত্রী
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত