Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬
  • ||

‘উন্নত প্রশিক্ষণের জন্য চার উদীয়মান ফুটবলারকে ব্রাজিলে পাঠানো হচ্ছে’

প্রকাশ:  ২৩ জুন ২০১৯, ২১:৫১ | আপডেট : ২৩ জুন ২০১৯, ২১:৫৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল বলেছেন, ক্রিকেটের পাশাপাশি ফুটবলকে ও বিশ্বমানে উন্নীত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার। এরই ধারাবাহিকতায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে প্রথমবারের মত বঙ্গবন্ধু গোল্ডকাপ ও ডেভলপমেন্ট ফুটবল কাপ থেকে বাছাইকৃত চার উদীয়মান ফুটবলার উন্নত প্রশিক্ষণ ও অনুশীলনের জন্য বাংলাদেশের চার ফুটবলারকে ব্রাজিলে প্রেরণ করা হচ্ছে।

রোববার (২৩ জুন) সকালে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আগামীতে আরও বেশি সংখ্যক ফুটবলারকে দীর্ঘ মেয়াদে প্রশিক্ষণের জন্য বিদেশে প্রেরণের পরিকল্পনা রয়েছে সরকারের। এ লক্ষ্যে মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিস্তৃত কর্মসূচি হাতে নেয়া হয়েছে। এ বছর থেকে কিশোরদের পাশাপাশি কিশোরীদের জন্য বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের আয়োজনের উদ্যোগ নিচ্ছি আমরা। এছাড়াও জাতীয় ভাবে আন্ত:কলেজ ফুটবল প্রতিযোগিতা আয়োজন করা হবে।

মঙ্গলবার (২৫ জুন) রাতে এক মাসের অনুশীলনের জন্য ব্রাজিলের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন উদীয়মান এই ফুটবল তারকারা।

চার ভাগ্যবান মেধাবী কিশোর ফুটবলার হল জগেন লাকরা, লতিফুর রহমান নাহিদ, ওমর ফারুক মিঠু ও নাজমুল আকন্দ। প্রথম দুজন অনূর্ধ্ব-১৫ এবং বাকি দুজন অনূর্ধ্ব-১৭ বিভাগের। ব্রাজিল সরকারের সহযোগিতায় কিশোরদের এই সুযোগ করে দিচ্ছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। কিশোর ফুটবলারদের ভবিষ্যৎ নিয়ে খুবই আশাবাদী যুব ও ক্রীড়া মন্ত্রী জাহিদ আহসান রাসেল। ভবিষ্যতে অনুশীলনের জন্য আরও সুযোগ করে দেওয়া হবে বলে জানিয়েছেন মন্ত্রী।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে অনুষ্ঠিত ডেভেলপমেন্ট কাপ অনূর্ধ্ব-১৫ ও অনূর্ধ্ব-১৭ বঙ্গবন্ধু গোল্ডকাপ থেকে সেরা ২০ জনকে ডাকা হয়েছিল বাছাইপর্বে। দুই দিনের বাছাই পরীক্ষায় সেরা হয়ে পেলে-গারিঞ্চা-নেইমারদের দেশের টিকিট পেয়েছে জগেন, নাহিদ, মিঠু, নাজমুল। যুব ও ক্রীড়া মন্ত্রীর ভাষ্যমতে, ব্রাজিলের ভাস্কো দা গামা ক্লাবের অধীনে অনুশীলন করার কথা রয়েছে তাদের।

অনুষ্ঠানে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. জাফর উদ্দীন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মাহবুব উজ্জামান, ব্রাজিলের রাষ্ট্রদূত জো তাবাজেরা ডি অলিভেরা, বাছাইকৃত চার ফুটবলারসহ মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


পূর্বপশ্চিমবিডি/এসএম

মোঃ জাহিদ আহসান রাসেল,যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত