• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

জয়ের জন্য ভারতের দরকার ২২৮ রান

প্রকাশ:  ০৫ জুন ২০১৯, ১৯:১৩
স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে ভারতের বিপক্ষে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২৭ রান তুলেছে দক্ষিণ আফ্রিকা। জয় দিয়ে মিশন শুরু করতে হলে টিম ইন্ডিয়াকে করতে হবে ২২৮ রান।

বুধবার (০৫ জুন) সাউদাম্পটনে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন প্রোটিয়া অধিনায়ক ফাফ দু প্লেসি। ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় বিকেল ৩টা ৩০ মিনিটে।

টস জিতে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো হয়নি দক্ষিণ আফ্রিকার। দলীয় ১১ রানেই বিদায় নিয়েছেন ওপেনার হাশিম আমলা। তিনি নয় বলে ৬ রান করে ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহের বলে রোহিত শর্মার হাতে ক্যাচ দিয়ে বিদায় নিয়েছেন। বিদায়ের আগে আমলা একটি বাউন্ডারি হাঁকিয়েছিলেন।

এরপর প্রোটিয়া শিবিরে দ্বিতীয় আঘাত হানেন বুমরাহ। তার বলে দলীয় ২৪ রানের মাথায় ব্যক্তিগত ১০ রানে রোহিত শর্মার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে গেছেন আরেক ওপেনার কুইন্টন ডি কক।

দলীয় ২৪ রানে ২ উইকেট হারানোর পর দেখেশুনে খেলছিলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ দু প্লেসি ও রাশি ভেন দার দাসুন। কিন্তু ২০তম ওভারের প্রথম বলে দাসুন (২২ রান) ও শেষ বলে ফাফ দু প্লেসি (৩৮ রান) আউট হন। দুইজনকেই বোল্ড আইট করেন ভারতীয় স্পিনার যুগবেন্দ্র চাহাল।

এরপর মাঠে আসেন দক্ষিণ আফ্রিকার মিডল অর্ডারের নির্ভরযোগ্য ব্যাটসম্যান জেপি ডুমিনি। কিন্তু তিনিও বেশি সময় সঙ্গ দিতে পারেননি ডেভিড মিলারকে। দলীয় ৮৯ রানে ব্যক্তিগত ৩ রানে কুলদীপ যাদবের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন ডুমিনি।

এ সময় দলের হাল ধরেন ডেভিড মিলার ও অ্যান্দেল ফেলুকাও। দুইজনে মিলে গড়েন ৪৬ রানের পার্টনারশিপ। ডেভিড মিলার দলীয় ১৩৫ রানে ও অ্যান্দেল ফেলুকাও দলীয় ১৫৮ রানে আউট হয়ে সাজঘরে ফিরেন। এই দু’টি উইকেটই নেন যুগবেন্দ্র চাহাল। ডেভিড মিলার ৩১ ও অ্যান্দেল ফেলুকাও ৩৪ রান করে আউট হন।

ইনিংসের শেষ ওভারে আরও দুই উইকেট হারায় প্রোটিয়া বাহিনী। দু’টি উইকেটই নেন ভারতীয় পেসার ভুবেনশ্বর কুমার। ফলে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২৭ রান স্কোরবোর্ডে জমা করে সাউথ আফ্রিকা।

ভারতের হয়ে ৪টি উইকেট নেন যুগবেন্দ্র চাহাল, দু’টি করে উইকেট নেন জাসপ্রিত বুমরাহ ও ভুবেনশ্বর কুমার এবং ১টি উইকেট নেন কুলদীপ যাদব।

পিপিবিডি/অ-ভি

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত