Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬
  • ||

লন্ডনে যেমন ঈদ কাটালেন ক্রিকেটাররা

প্রকাশ:  ০৫ জুন ২০১৯, ০৯:১০
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে বুধবার (০৫ জুন) নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ। বিশ্বকাপে উভয় দলের এটি দ্বিতীয় ম্যাচ। দু’টি দলই প্রথম ম্যাচে প্রতিপক্ষের বিপক্ষে বড় ব্যবধানে জয় পেয়েছে। ইংলান্ড বিশ্বকাপের শুরুতেই শ্রীলংকাকে বিধ্বস্ত করে উড়ছে কিউইরা। অন্যদিকে শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দুর্দান্তভাবে বিশ্বকাপযাত্রা শুরু করেছে টাইগাররা।

তার আগে মঙ্গলবার (০৪ জুন) ইংল্যান্ডে পালিত হয় ঈদ। আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ খেলতে আসা বাংলাদেশ ক্রিকেট দলের প্রায় সবাই যোগ দিয়েছেন ঈদের আনন্দে। লন্ডনের সেন্ট্রাল মসজিদে আজ ঈদের নামাজ আদায় করেছেন সবাই।

খেলোয়াড়দের সাথে ছিলেন টিম ম্যানেজার খালেদ মাহমুদ সুজন, নির্বাচক হাবিবুল বাশার ও মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম।

ক্রাইস্টচার্চের মসজিদে হামলার ঘটনার পর বাংলাদেশের ক্রিকেটারদের ঈদ জামাতের সম্ভাব্য স্থান বলা হয়নি শুরুতে। তবে আলাদা কোনো নিরাপত্তা ব্যবস্থাও নেয়া হয়নি। বাংলাদেশ দলের প্রায় সবাই পাঞ্জাবি পরে নামাজ আদায় করেন।

ঈদের আগে বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা বলেন, আমাদের তো খেলাই ঈদ, ঈদে সবাই দোয়া করবেন। আপনারা ঈদ করেন ভালোভাবে।

কেমন ছিল ঈদের সকাল?

লন্ডনে মঙ্গলবার সকাল থেকেই বিরূপ আবহাওয়া। কনকনে ঠান্ডা বাতাস,আর সকাল থেকেই থেমে থেমে বৃষ্টি হচ্ছিল। সকালটা ছিল বাংলাদেশের ক্রিকেটারদের জন্য মুক্ত। কেউ পরিবারকে সময় দিয়েছেন, কেউ বা ছবি তুলে উদযাপন করেছেন। নামাজের পর সাকিব আল হাসান স্ত্রী ও কন্যাকে নিয়ে লন্ডনের রাস্তায় বের হন। কিন্তু ক্রাইস্টচার্চের সেই শুক্রবারের কথা কি বাংলাদেশের ক্রিকেটারদের মাথায় এসেছিলো?

টিম ম্যানেজার খালেদ মাহমুদ সুজন জানান, এমন কিছুই হয়নি বা মাথায় আসেনি কারো। সকাল থেকেই সবাই খুশি ছিল বেশ, আমরা নিজেরাই নামাজের ব্যবস্থা করি।

তিনি বলেন, আমরা নিজেরাই হাই কমিশনের সাপোর্ট নিয়ে নামাজ পড়েছি, ক্রিকেটারদের জন্য একেবারে আলাদা একটা জায়গা করে দেয়া হয়েছে।

বাংলাদেশ দল যেখানে নামাজ পড়ে সেখানে আর কারও জায়গা দেয়া হয়নি, ভক্তরাও কাছে আসতে পারেননি বলে জানা গেছে। তথ্যসূত্র: বিবিসি বাংলা।

পিপিবিডি/অ-ভি

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত