Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬
  • ||

উড়ন্ত কিউই বধে মাঠে নামবে দুরন্ত টাইগাররা

প্রকাশ:  ০৫ জুন ২০১৯, ০৪:১৪ | আপডেট : ০৫ জুন ২০১৯, ০৪:৩৫
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

বিশ্বকাপে উভয় দলের এটি দ্বিতীয় ম্যাচ। দুটি দলই প্রথম ম্যাচে প্রতিপক্ষের বিপক্ষে বড় ব্যবধানে জয় পেয়েছে। ইংলান্ড বিশ্বকাপের শুরুতেই শ্রীলংকাকে বিধ্বস্ত করে উড়ছে কিউইরা। অন্যদিকে শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দুর্দান্তভাবে বিশ্বকাপযাত্রা শুরু করেছে বাংলাদেশ। বুধবার নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে নামছেন দুরন্ত টাইগাররা।

টাইগারদের মিশন এবার কিউই বধ। বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ নিউজিল্যান্ডের মোকাবেলায় নামবে বাংলাদেশ। ওভালে ডে নাইট ম্যাচ শুরু সন্ধ্যা সাড়ে ছয়টায়। ধারণা করা হচ্ছে, ম্যাচটি হাড্ডাহাড্ডি হবে।

নিউজিল্যান্ডের বিপক্ষে ভালো কিছু স্মৃতি রয়েছে বাংলাদেশের। কিউইদের বিপক্ষে এখন পর্যন্ত ৩৪টি ম্যাচ খেলেছে টাইগাররা। এর মধ্যে ১০টিতে জয় ও ২৪টিতে হার। ২০১০ সালে দেশের মাটিতে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজে ৪-০ ব্যবধানে জয়, ২০১৩ সালে আবারো ঘরের মাঠে ৩ ম্যাচ সিরিজে কিউদের হোয়াইটওয়াশ করেন তারা।

সবশেষ আইসিসি চ্যাম্পিয়নস ট্র্রফিতে গ্রুপ ‘এ’র ম্যাচে নিউজির‌্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে বাংলাদেশ। এমন সব স্মৃতি লাল-সবুজ জার্সিধারীদের যে আরও একটি বিজয়ের জন্য চাঙ্গা করবে এতে কোনো সন্দেহ নেই।

ম্যাচ সম্পর্কে কিইউ উইকেটকিপার টম ল্যাথাম বলেছেন, বাংলাদেশের বিপক্ষে ম্যাচ হবে তুমুল প্রতিদ্বন্দ্বিতার। সাম্প্রতিক সময়ে তারা ধারাবাহিকভাবে ভালো করছে। বেশ কয়েকজন মেধাবি ক্রিকেটার আছে বাংলাদেশের। আমরা আলাদাভাবে প্রত্যেকের বিরুদ্ধে বিশেষ পরিকল্পনা নিয়েই মাঠে নামবো।

বাংলাদেশের হেড কোচ স্টিভ রোডস বলেন ‘কিউইদের হারানোটা হবে কঠিন। দলটি এখন ছন্দে আছে। একসঙ্গে বেশ কয়েকজন ক্রিকেটার দলটিতে ভালো খেলছে। তিনি আবলেন ‘পৃথিবীর যেই প্রান্তেই আমরা খেলতে যাই না কেন দর্শক সমর্থন আমাদের সাথে থাকে। এটা অবশ্যই বড় একটা শক্তিমত্তার জায়গা। বাংলাদেশ দলও এখন ভালো খেলছে। প্রত্যাশা তাই সতেরো কোটি মানুষেরও বেশি।

বিশ্লেষকরা বলছেন, বাংলাদেশ ও নিউজিল্যান্ড ব্যাটিংয়ে প্রায় সমানে সমান। পার্থক্যটা দুই দলের বোলিংয়ে। বাংলাদেশের শক্তি স্পিন আর নিউজিল্যান্ডের ভরসা পেইস। সাউদির চোট আছে তবে তার জায়গায় সুযোগ পেয়ে লংকানদের ধসিয়ে দিয়েছেন ম্যাট হেনরি-লকি ফার্গুসনরা। ওদের গতির সাথে বোল্টের সুইং বিপদে ফেলতেই পারে টাইগারদের।

বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), লিটন দাস, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোসাদ্দেক হোসেন, আবু জায়েদ রাহী, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লানডেল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, লোকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম লাথাম, কলিন মুনরো, জেমস নিশাম, হেনরি নিকোলস, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি ও রস টেইলর।

পিপিবিডি-এনই

বিশ্বকাপ ক্রিকেট,ক্রিকেট বিশ্বকাপ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত