• বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬
  • ||
শিরোনাম

বড় দল হিসেবে নিউজিল্যান্ডই চাপে থাকবে: সৌম্য

প্রকাশ:  ০৪ জুন ২০১৯, ২২:৪১
স্পোর্টস ডেস্ক

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২১ রানের দুর্দান্ত জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা বধের আত্মবিশ্বাস নিয়ে বুধবার (০৫ জুন) নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। প্রোটিয়াদের বিপক্ষে যেভাবে ইতিবাচক শুরু করেছিলেন তামিম ইকবাল ও সৌম্য সরকার, সেটি করতে পারলে কিউইদের বিপক্ষেও পাওয়া যেতে পারে দারুণ সূচনা। তবে নিউজিল্যান্ডের বিপক্ষেও যে একই পরিকল্পনা থাকবে, সে ব্যাপারে নিশ্চিত করে বলেননি বাঁহাতি ওপেনার সৌম্য সরকার।

মঙ্গলবার (০৪ জুন) টিম হোটেল রিভার ব্যাংক পার্ক প্লাজার সামনে সংবাদ মাধ্যমকে বলেন, প্রথম ১০ ওভারে কোনও উইকেট না হারালে আমাদের জন্য খুবই ভালো হয়। ওরা যেন শুরুতে উইকেট না পায় সেদিকে খেয়াল রাখতে হবে। উইকেট ধরে রেখে যত বেশি সম্ভব রান করতে হবে আমাদের।

ফেব্রুয়ারি-মার্চে নিউজিল্যান্ড সফর ভালো কাটেনি, সব ম্যাচেই হেরেছিল বাংলাদেশ। তবে দুই বছর আগে চ্যাম্পিয়নস ট্রফিতে সাকিব-মাহমুদউল্লাহর সেঞ্চুরিতে কিউইদের হারিয়ে দিয়েছিল টাইগাররা। সৌম্য তাই ওভালে তিনদিনের ব্যবধানে আরেকটি সাফল্য পেতে আশাবাদী।

তিনি বলেন, নিউজিল্যান্ড আমাদের দেশে খেলেছে, আমরাও ওদের দেশে খেলেছি। ওরা যেমন আমাদের চেনে, আমরাও তেমনি ওদের চিনি। যারা ভালো খেলবে, দিন শেষে তারাই সাফল্য পাবে। আমরা জেতার জন্য মাঠে নামবো, প্রত্যেকে শতভাগ উজাড় করে দেবো।

সৌম্য মনে করেন নিরপেক্ষ ভেন্যুতে খেলা হওয়ায় এবং বিশ্বকাপের মতো আসর হওয়ায় বড় দল হিসেবে চাপে নিউজিল্যান্ডই। নিরপেক্ষ মাঠে খেলা হলে বিশেষত্বটা কী জানতে চাওয়া হলে তিনি বলেন, দুই দলের জন্যই ভিন্ন কন্ডিশন থাকবে। ওয়েদার হয়তো ওদের সাথে একটু মিলবে। তবে কেউই বলতে পারবে না আমাদের হোম। দিন শেষে এটা বড় টুর্নামেন্ট। তারা বড় দল হিসেবে চাপে থাকবে। মানসিকভাবে আমাদের শক্ত থাকতে হবে। আমরা যে জেতার জন্যই নামবো, তা বিশ্বাস করতে হবে।

সাইফউদ্দিনের প্রশংসা করে এই বাঁহাতি ওপেনার বললেন, সাইফের বোলিং সবসময় ভালো লাগে। প্রথম ম্যাচে সে ভালো বল করেছে। সাইফ সেদিনের মতো প্রয়োজনের সময় উইকেট নিতে পারলে দলের জন্যই মঙ্গল।

পিপিবিডি/অ-ভি

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত