• শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ২ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

বিশ্বকাপে কোহলির আস্থা স্পিনারদের ওপর

প্রকাশ:  ০৪ জুন ২০১৯, ২১:৫৪
স্পোর্টস ডেস্ক

এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ভালো যায়নি ভারতের স্পিনার কুলদীপ যাদবের। বাজে পারফরম্যান্সে কলকাতা নাইট রাইডার্সের একাদশে থেকে বাদও পড়েছিলেন তিনি। যদিও গত ১৮ মাসের দুর্দান্ত পারফরম্যান্সে ভারতের বিশ্বকাপের ১৫ জনের চূড়ান্ত স্কোয়াডে ঠিকই জায়গা হয় তার।

সম্প্রতি ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ‘ক্রিকইনফো’কে একটি সাক্ষাতকার দিয়েছেন কুলদীপ। সেখানে তিনি জানিয়েছেন, ভারতের অধিনায়ক বিরাট কোহলি কিন্তু বিশ্বকাপে আস্থা রাখছেন তার স্পিনারদের ওপরই।

২৪ বছর বয়সী স্পিনার গত বছরের সর্বোচ্চ উইকেট শিকারি বোলার। ১৯ ম্যাচে ৪৮ উইকেট পাওয়া এই স্পিনারের সঙ্গে চাহালকে ঘিরে কোহলির প্রত্যাশা অনেক। বোলিংয়ে তাদের ওপর ভারতীয় অধিনায়ক সবচেয়ে বেশি আস্থা রাখছেন বলে জানিয়েছেন কুলদীপ নিজেই।

তিনি বলেন, কোহলি সবসময় আমাদের ওপর আস্থা রাখে। তার বিশ্বাস আমরা ম্যাচে যে কোনও মুহূর্তে উইকেট নিতে পারব। যার অর্থ হলো, আমরা যে কোনও পরিস্থিতিতে ম্যাচ ঘুরিয়ে দিতে পারি।

কোহলি তাদের বোলিংয়ে পূর্ণ স্বাধীনতাও দিয়ে রেখেছেন। রান বেশি দিয়ে হলেও যদি উইকেট পাওয়া যায়, তাতেই সন্তুষ্ট ভারতীয় অধিনায়ক। তার শুধু চাই উইকেট।

কুলদীপ অধিনাকের পরিকল্পনা ভাগাভাগি করেছেন এভাবে, “সে (কোহলি) আমাদের বলেছে, ৫-১০ রান বেশি দিয়ে যদি উইকেট পাওয়া যায়, তাহলে সেটা কোনও বড় বিষয় নয়। সে আমাদের ওপর আস্থা রাখে, আমাদের পূর্ণ স্বাধীনতা দিয়েছে বল করার। তার কথা শুধু একটাই, ‘আমি উইকেট চাই।”

গত এক বছরে স্পিনাররাই বেশি সাফল্য দিয়েছে ভারতকে। কুলদীপ ও চাহাল মিলে গত ১২ মাসে নিয়েছেন ৭৭, যা পেস ত্রয়ী- জসপ্রীৎ বুমরাহ, ভুবনেশ্বর কুমার ও মোহাম্মদ সামির চেয়ে ৬ উইকেট বেশি।

পিপিবিডি/অ-ভি

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত