• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন স্টেইন

প্রকাশ:  ০৪ জুন ২০১৯, ১৮:৪৫
স্পোর্টস ডেস্ক

দক্ষিণ আফ্রিকা শিবিরে বিশাল ধাক্কা। চোটের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন দলের অভিজ্ঞ পেসার ডেইল স্টেইন। কাঁধের চোটে কাবু স্টেইন। তার পক্ষে আর এই টুর্নানেন্টে খেলা সম্ভব নয়।

মঙ্গলবার (০৪ জুন) টুইট করে জানিয়ে দিল আইসিসি। স্টেইনের পরিবর্তে দক্ষিণ আফ্রিকা দলে সুযোগ পেলেন বাঁ-হাতি পেসার বেয়ুরান হেনরিক্স।

বিশ্বকাপের প্রথম দু’টি ম্যাচেই হেরেছে দক্ষিণ আফ্রিকা। ইংল্যান্ড এবং বাংলাদেশের বিরুদ্ধে খেলতে পারেননি স্টেইন। দলের বিশ্ববন্দিত বোলিং লাইন আপে রয়েছেন কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিডি, আন্দিলে ফেহলুকোয়াও ও ক্রিস মরিস। প্রত্যেকেই প্রতিভাবান।

কিন্তু ডেইল স্টেইনের অনুপস্থিতি ভুগিয়েছে প্রোটিয়াদের। পেস বোলিংয়ে নেতৃত্ব দেওয়ার কাউকে পায়নি তারা। স্টেইনের পরিবর্তে এবার রাবাদাকে বোলিং বিভাগের প্রধান হাতিয়ার হতে হবে।

এই নিয়ে দ্বিতীয়বার স্টেইন কাঁধে চোট পেলেন। সদ্যসমাপ্ত আইপিএলেও চোটের জন্য় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর জার্সিতে তার আইপিএল শেষ হয়েছিল আগেই।

স্টেইনের পরিবর্তে আসা হেনরিক্স চলতি বছর জানুয়ারিতে পাকিস্তানের বিরুদ্ধে দেশের জার্সিতে অভিষেক করেন। বিশ্বাকাপের আগে মাত্র দু’টি ওয়ানডে ম্যাচই খেলেছেন তিনি। কিন্তু টি-২০ ক্রিকেটে তিনি দুরন্ত সফল। ১৮.৯৩-এর গড়ে ১৬টি উইকেট পেয়েছেন।

পাকিস্তানের বিরুদ্ধেই তিনি সেঞ্চুরিয়নে কেরিয়ারের সেরা টি-২০ পারফরম্যান্স দিয়েছেন এখনও পর্যন্ত। ১৪ রানে চার উইকেট পেয়েছিলেন তিনি। ১৪০ কি.মি.র বেগে বল করার ক্ষমতা রাখেন হেনরিক্স। বৈচিত্র্যের সঙ্গে রয়েছে সুইংও।

বুধবার (০৫ জুন) ভারতের বিরুদ্ধে বিশ্বকাপের তৃতীয় ম্যাচ খেলতে নামবেন ফাফ দু প্লেসিসরা। শুধু স্টেইনই নয়, পেসার লুঙ্গি এনগিডিকেও পাবেন না তিনি। হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য় এই ম্যাচে নামা হবে না তার। ফলে দক্ষিণ আফ্রিকা ম্যাচে নামার আগে রীতিমত ব্যাকফুটে।

পিপিবিডি/অ-ভি

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত