• মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬
  • ||

ব্যাটিং বিপর্যয়ে শ্রীলঙ্কা

প্রকাশ:  ০৪ জুন ২০১৯, ১৭:৪২ | আপডেট : ০৪ জুন ২০১৯, ১৭:৪৯
স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে শ্রীলঙ্কা। দলীয় ১৫৯ রান তুলতেই সাজঘরে ফিরে গেছেন ৬ ব্যাটসম্যান। এ প্রতিবেদন লেখা পর্যন্ত লঙ্কানদের সংগ্রহ ২৭ ওভার শেষে ৬ উইকেটে ১৬০ রান। কুশল পেরেরা ৭৫ ও ইসুরু উদানা ০ রানে মাঠে অপরাজিত আছেন।

এর আগে কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে টস জিতে শ্রীলঙ্কাকে প্রথমে ব্যাটিং করার আমন্ত্রণ জানায় আফগান অধিনায়ক গুলবাদিন নাইব। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায়। সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি, মাছরাঙা এবং বিটিভি।

সম্পর্কিত খবর

    টসে হেরে ব্যাটিংয়ে নেমে দ্রুত রান তোলার চেষ্টা করে দুই লঙ্কান ওপেনার লঙ্কান ওপেনার কুশল পেরেরা ও দিমুথ করুনারাত্নে। প্রথম ১০ ওভারে আসে ৭৯ রান। কিন্তু ইনিংসের ১৫ তম ওভারের ১ম বলে আফগান স্পিনার নবীর শিকার হন দিমুথ করুনারাত্নে।

    এরপর মাঠে আসেন লাহিরু থিরিমান্নে। কুশল পেরেরার সাথে করেন ৫২ রানের পার্টনারশিপ। ইনিংসের ২২ তম ওভারে বল করতে আসেন মোহম্মদ নবী। এই ওভারের থিরিমান্নেকে বোল্ড আউট করেন তিনি। আউট হবার আগে থিরিমান্নে ৩৪ বলে ২৫ রান। এরপর একই ওভারের ৪র্থ ও ৬ষ্ঠ বলে কুশল মেন্ডিসকে ২ ও অ্যাঞ্জেলো ম্যাথিউজকে ০ রানে প্যাভিলিয়নে ফেরান নবী।

    পরের ওভারে ধনঞ্জয় ডি সিলভা ০ রানে ফেরান হামিদ হাসান। এরপর মাঠে আসেন থিসারা পেরেরা। চেষ্টা করেন অর্ধশতক করা কুশল পেরেরাকে সঙ্গ দিতে। ব্যক্তিগত ২ রানে রান আউটের ফাঁদে পড়েন তিনি।

    নিজেদের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে হেরেছে শ্রীলঙ্কা, তাও ১০ উইকেটের বড় ব্যবধানে। অন্যদিকে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে বড় ব্যবধানে হারলেও ভয়-ডরহীন ক্রিকেট খেলে প্রশংসা কুড়িয়েছে আফগানিস্তান। প্রথম ম্যাচের হতাশা কাটিয়ে জয়ে ফিরতে মরিয়া হয়েই নামবে দুই দল।

    আইসিসির প্রকাশিত সবশেষ র‌্যাংকিংয়ে শ্রীলঙ্কার থেকে কেবল এক ধাপ পিছিয়ে অবস্থান করছে আফগানিস্তান। ৭৬ রেটিং পয়েন্ট নিয়ে ৯ম স্থানে লঙ্কানরা আর ৬৩ পয়েন্ট নিয়ে লঙ্কানদের ঠিক পেছনে ১০ম স্থানে অবস্থান আফগানদের।

    পিপিবিডি/অ-ভি

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close