• শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

শ্রীলঙ্কার প্রথম উইকেটের পতন

প্রকাশ:  ০৪ জুন ২০১৯, ১৬:২৮ | আপডেট : ০৪ জুন ২০১৯, ১৬:৪৪
স্পোর্টস ডেস্ক

শ্রীলঙ্কার ব্যাটিং লাইনে প্রথম আঘাত হানলেন আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবী। তার বোলে নাজিবউল্লাহ জাদরানের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান ওপেনার দিমুথ করুনারাত্নে। করেন ৪৫ বলে ৩০ রান।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত লঙ্কানদের সংগ্রহ ১৫ ওভার শেষে ১ উইকেটে ১০৪ রান। কুশল পেরেরা ৪৭ ও লাহিরু থিরিমান্নে ৭ রানে মাঠে অপরাজিত আছেন।

এর আগে কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে টস জিতে শ্রীলঙ্কাকে প্রথমে ব্যাটিং করার আমন্ত্রণ জানায় আফগান অধিনায়ক গুলবাদিন নাইব। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায়। সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি, মাছরাঙা এবং বিটিভি।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে দ্রুত রান তোলার চেষ্টা করে দুই লঙ্কান ওপেনার লঙ্কান ওপেনার কুশল পেরেরা ও দিমুথ করুনারাত্নে। প্রথম ১০ ওভারে আসে ৭৯ রান। কিন্তু ইনিংসের ১৫ তম ওভারের ১ম বলে আফগান স্পিনার নবীর শিকার হন দিমুথ করুনারাত্নে।

নিজেদের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে হেরেছে শ্রীলঙ্কা, তাও ১০ উইকেটের বড় ব্যবধানে। অন্যদিকে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে বড় ব্যবধানে হারলেও ভয়-ডরহীন ক্রিকেট খেলে প্রশংসা কুড়িয়েছে আফগানিস্তান। প্রথম ম্যাচের হতাশা কাটিয়ে জয়ে ফিরতে মরিয়া হয়েই নামবে দুই দল।

আইসিসির প্রকাশিত সবশেষ র‌্যাংকিংয়ে শ্রীলঙ্কার থেকে কেবল এক ধাপ পিছিয়ে অবস্থান করছে আফগানিস্তান। ৭৬ রেটিং পয়েন্ট নিয়ে ৯ম স্থানে লঙ্কানরা আর ৬৩ পয়েন্ট নিয়ে লঙ্কানদের ঠিক পেছনে ১০ম স্থানে অবস্থান আফগানদের।

শ্রীলঙ্কা একাদশ

দিমুথ করুনারাত্নে, লাহিরু থিরিমান্নে, কুশল পেরেরা, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, ধনঞ্জয় ডি সিলভা, থিসারা পেরেরা, ইসুরু উদানা, সুরাঙ্গা লাকমল, নুয়ান প্রদীপ এবং লাসিথ মালিঙ্গা।

আফগানিস্তান একাদশ

মোহাম্মদ শাহজাদ, হযরতউল্লাহ জাজাই, রহমত শাহ্‌, হাশমতউল্লাহ শহিদি, মোহাম্মদ নবী, গুলবদিন নায়েব, নাজিবউল্লাহ জাদরান, রশিদ খান, দাওলাত জাদরান, মুজিব উর রহমান এবং হামিদ হাসান।

পিপিবিডি/অ-ভি

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত