• শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

পাকিস্তান শিবিরে মঈন আলীর দ্বিতীয় আঘাত

প্রকাশ:  ০৩ জুন ২০১৯, ১৭:০২ | আপডেট : ০৩ জুন ২০১৯, ১৭:২২
স্পোর্টস ডেস্ক

পাকিস্তান শিবিরে আবারও ইংলিশ স্পিনার মঈন আলীর আঘাত। তার এবারের শিকার ওপেনার ইমাম-উল-হক। মঈন আলীর বলে ক্রিস ওয়াকসের হাতে ক্যাচ দিয়ে ৪৪ রান করে প্যাভিলিয়নে ফিরেন তিনি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ২২ ওভারে দুই উইকেট হারিয়ে ১২৮ রান। মাঠে আছেন বাবর আজম (২৬ রান) ও মোহাম্মদ হাফিজ (১২ রান)।

এর আগে নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় সাড়ে ৩টায়। সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি, মাছরাঙা এবং বিটিভি।

ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ করে পাকিস্তান। ইমাম-উল-হক ও ফখর জামানের ওপেনিং জুটিতে পাকিস্তান করে ৮২ রান। দারুণ শুরু এনে দেওয়ার পর বিদায় নেন ফখর জামান। মঈন আলীর বলে উইকেটের পেছনে তাকে স্ট্যাম্পিং করেন ইংলিশ উইকেটরক্ষক জস বাটলার। ফখর সাজঘরে ফিরেছেন ৩৬ রানে।

আইসিসির প্রকাশিত সবশেষ র‌্যাংকিংয়ে পাকিস্তানের থেকে ঢের এগিয়ে ইংল্যান্ড। সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের চেয়ে পাঁচ ধাপ এগিয়ে শীর্ষে ইংলিশরা। আমির-হাফিজদের অবস্থান সাতে। রেটিং পয়েন্টের ব্যবধানও নেহাত কম নয় দুদলের। ইংল্যান্ডের রেটিং ১২৫, সেখানে পাকিস্তানের ৯৪।

বিশ্বকাপে এখন পর্যন্ত ৯ ম্যাচে মুখোমুখি হয়েছে ইংল্যান্ড-পাকিস্তান। উভয় দলই ৪টি করে ম্যাচ জিতেছে, পরিত্যক্ত হয়েছে ১টি। ওয়ানডেতে দুদল মুখোমুখি হয়েছে ৮২ ম্যাচে। ইংল্যান্ড জয়ী ৪৯টিতে, আর পাকিস্তান ৩১টিতে। দুটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।

পাকিস্তান একাদশ

ফখর জামান, ইমাম-উল-হক, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ (অধিনায়ক), শোয়েব মালিক, আসিফ আলী, শাদাব খান, হাসান আলী, ওয়াহাব রিয়াজ এবং মো. আমির।

ইংল্যান্ড একাদশ

জেসন রায়, জনি বেয়ারস্টো, জো রুট, ইয়ন মরগান (অধিনায়ক), বেন স্টোকস, জোস বাটলার, মঈন আলী, ক্রিস ওয়াকস, জোফরা আচার, আদিল রশিদ এবং মার্ক উড।

পিপিবিডি/অ-ভি

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত