Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬
  • ||
শিরোনাম

ভারতীয় বিশ্লেষকদের মুখে টাইগার বন্দনা

প্রকাশ:  ০৩ জুন ২০১৯, ১৩:৫৯
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

চলতি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৩৩১ রানের বড় লক্ষ্যই দিয়েছিল বাংলাদেশ। জিততে হলে রেকর্ডই গড়তে হতো প্রোটিয়াদের। সেই রেকর্ড আর গড়তে পারেনি তারা। নির্ধারিত ওভার শেষে ৮ উইকেটে ৩০৯ রানের বেশি করতে পারেনি দক্ষিণ আফ্রিকা। মুস্তাফিজুর রহমান ও সাইফুদ্দিনদের দারুণ বোলিংয়ে ২১ রানের জয় দিয়েই ইংল্যান্ড বিশ্বকাপ শুরু করল বাংলাদেশ।

বাংলাদেশের এমন জয়ে পুরো ক্রিকেট বিশ্বই বাংলাদেশের প্রশংসায় পঞ্চমুখ। বাদ নেই ভারতীয় বিশ্লেষক-বোদ্ধারাও। বরং ভারতের সাবেক ক্রিকেটার-ধারাভাষ্যকাররা সামাজিক যোগাযোগের মাধ্যমে বাংলাদেশের স্তুতি গেয়েছেন দল বেঁধে।

ভারতের সাবেক ক্রিকেটার এবং বর্তমানে ক্রিকেট বিশ্লেষক আকাশ চোপড়া লিখেন, তিন বিভাগেই দক্ষিণ আফ্রিকাকে স্রেফ উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। দেখিয়েছে যে বাউন্সারে ঘায়েল হওয়ার পাত্র নয় তারা। এছাড়া জুনের প্রথম সপ্তাহে স্পিনের কী দুর্দান্ত ব্যবহার।

মাশরারফি বিন মর্তুজার অধিনায়কত্বের প্রশংসা করে তিনি লিখেন, কৌশলগত দিক থেকে অধিনায়কত্বও হয়েছে দুর্দান্ত। দারুণ খেলেছ প্রতিবেশিরা। নিঃসন্দেহে মাশরাফি সেরা একজন অধিনায়ক। এশিয়ার অন্যতম সেরা।

হার্শা ভোগলে, বরাবরের মতো বাংলাদেশ ক্রিকেটের ভক্ত প্রখ্যাত ধারাভাষ্যকার। তিনি লিখেছেন, বাংলাদেশ দলের কাছ থেকে সন্তোষজনক পারফরম্যান্স। ব্যাটিংটা দুর্দান্ত হয়েছে এবং খুব ভালোভাবে এগিয়ে নিয়েছে তারা। তবে দক্ষিণ আফ্রিকাকে আরও অনেক কাজ করতে হবে। বোলিংটা খুবই সাদামাটা মনে হয়েছে। মিডলঅর্ডারেও নির্ভরযোগ্য একজন প্রয়োজন তাদের।

সাবেক ওপেনার ভিরেন্দর শেবাগ লিখেন, বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন। অসাধারণ খেলেছো। এ জয় তোমাদেরই প্রাপ্য।

আরেক সাবেক তারকা মোহাম্মদ কাইফ লিখেন, বাংলাদেশের দুর্দান্ত একটি জয়। ব্যাটিংয়ে সবার সম্মিলিত পারফরম্যান্স এবং পরে বোলাররাও দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানদের হাত খুলে খেলার সুযোগ দেয়নি। দক্ষিণ আফ্রিকার ভাবার অনেক কিছুই আছে। বিশেষ করে বোলিং নিয়ে।

ভিভিএস লক্ষণ লিখেছেন, বাংলাদেশ ক্রিকেটের জন্য অসাধারণ এক দিন। বিশ্বকাপের প্রথম ম্যাচেই নিজেদের ওয়ানডে ক্রিকেট ইতিহাসের দলীয় সর্বোচ্চ সংগ্রহ। কৌশলগত দিক থেকেও তারা দুর্দান্ত ছিলো এবং শেষদিকে দক্ষিণ আফ্রিকাকেও হাত খুলে খেলতে দেয়নি।

পিপিবিডি/অ-ভি

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত