Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬
  • ||

টাইগারদের প্রথম উইকেটের পতন

প্রকাশ:  ০২ জুন ২০১৯, ১৬:১৪ | আপডেট : ০২ জুন ২০১৯, ১৬:২৯
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

আইসিসি ওয়ানডে বিশ্বকাপে রোববার (২ জুন) বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে মোকাবেলা করতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নেমেছে। ব্যাটিংয়ে নেমে তামিম ও সৌম্য সরকারের ব্যাটিংয়ে ভর করে বিনা উইকেটে ৫০ রান পূর্ণ করে টাইগাররা। কিন্তু বিনা উইকেটে বেশী দূর যেতে পারলো না টাইগারদের ইনিংস। উদ্বোধনী জুটিতে ৮.২ ওভারে ৬০ রান করেন দুই ওপেনার সৌম্য সরকার ও তামিম ইকবাল।

তামিমি ইকবাল ব্যাক্তিগত ১৬ রান করে অ্যান্ডি ফিলহুকওয়েও বলে ডি ককের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান। ৩৫ রানে ব্যাট করছেন সৌম্য।

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসি। তাই আগে ব্যাট করতে মাঠে নামে মাশরাফিবাহিনী। লন্ডনের কেনিংটন ওভালে বাংলাদেশ স্থানীয় সময় বিকাল সাড়ে ৩ টায় ম্যাচটি শুরু হবে।

বিশ্বকাপে এর আগে তিন ম্যাচে মুখোমুখি হয় দুই দল। দুই ম্যাচে জয় পায় দক্ষিণ আফ্রিকা। আর একটি ম্যাচে জয় পায় বাংলাদেশ। র‌্যাংকিংয়ে দু’দলের ব্যবধান চার! বাংলাদেশ যেখানে সাত নম্বরে, দক্ষিণ আফ্রিকা সেখানে তিনে।

দু’দলই নিজেদের সর্বশেষ ম্যাচে বড় ব্যবধানে হেরেছে। তবে নিজেদের হারটা প্রস্তুতি ম্যাচে হওয়ায় প্রোটিয়াদের চেয়ে কিছুটা এগিয়ে বাংলাদেশই।

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে যে উইকেটে খেলা হয়েছে সেই উইকেটেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলছে বাংলাদেশ। এটিই আশা বাড়াচ্ছে বাংলাদেশ দলের। ব্যবহৃত উইকেট আরেকটু মন্থর হতে পারে, বাংলাদেশ দলের ধরনের সঙ্গে যা মানিয়ে যেতে পারে দারুণভাবে।

বাংলাদেশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেট-রক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফুদ্দিন, মাশরাফী বিন মোর্ত্তজা (অধিনায়ক), মেহেদী হাসান ও মুস্তাফিজুর রহমান। দক্ষিণ আফ্রিকা: কুইন্টন ডি কক (উইকেট-রক্ষক), এইডেন মার্করাম, ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), রেসি ভ্যান ডার ডুসেন, পল ডুমিনি, ডেভিড মিলার, অ্যান্ডি ফিলহুকওয়েও, ক্রিস মরিস, কাগিসো রাবদা, লুঙ্গি নিগিদি ও ইমরান তাহির।

/এস কে

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত