Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬
  • ||

নিজেদের ফেভারিট মানতে রাজি নন মাশরাফি

প্রকাশ:  ০২ জুন ২০১৯, ১১:০৬ | আপডেট : ০২ জুন ২০১৯, ১১:২৮
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

আইসিসি ওয়ানডে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে চোকারখ্যাত দক্ষিণ আফ্রিকার মোকাবেলা করবে বাংলাদেশ। রোববার (২ জুন) লন্ডনের কেনিংটন ওভালে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস ওয়ান, গাজী টিভি, মাছরাঙা টেলিভিশন ও বিটিভি।

এ ম্যাচে নিজেদের ফেভারিট মানতে রাজি নন মাশরাফি বিন মুর্তজা। বাংলাদেশ অধিনায়কের চোখে বরং উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের কাছে বিধ্বস্ত প্রোটিয়ারাই ফেভারিট।

শনিবার (০১ জুন) ওভালে ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, কালকের ম্যাচে দক্ষিণ আফ্রিকা ফেভারিট হিসেবে খেলবে। আমরা অবশ্যই জিততে চাই। হেরে যাওয়ার কথা একদমই ভাবছি না, তবে নিজেদের ফেভারিটও মনে করছি না আমরা।

তিনি বলেন, ওভালে শুরুতে কয়েকটা উইকেট পড়ে গেলে পরে রান করা কঠিন। আমাদের তাই শুরুটা ভালো করতে হবে। আগে ব্যাট করলে চেষ্টা করতে হবে যেন শুরুতে উইকেট না পড়ে। আর বল করলে দ্রুত কয়েকটা উইকেট তুলে নিতে হবে। আমরা যথাসম্ভব সেরা প্রস্তুতি নিয়েছি। দলে কিছুটা ইনজুরি সমস্যা আছে। আশা করি, যাদের ফিটনেস সমস্যা আছে তারা সুস্থ হয়ে পুরো টুর্নামেন্ট খেলতে পারবে।

উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের কাছে বিধ্বস্ত হয়েছে প্রোটিয়া বাহিনী। দক্ষিণ আফ্রিকার এ হারকে পাত্তা দিতে রাজি নন মাশরাফি। বলেন, দক্ষিণ আফ্রিকা দুই পয়েন্টের হিসেব করে আমাদের বিপক্ষে নামবে। যে কারণে তারা হয়তো কিছুটা চাপে থাকবে। সেটা আমাদের কিছুটা বাড়তি সুবিধা দেবে। তবে ইংল্যান্ডের কাছে দক্ষিণ আফ্রিকার হার আমাদের কাছে গুরুত্বপূর্ণ নয়। আমাদের জন্য গুরুত্বপূর্ণ হলো নিজেদের পরিকল্পনার বাস্তবায়ন করতে পারবো কিনা।

প্রথম ম্যাচের একাদশ নিয়ে তার বক্তব্য, আমাদের একটা কালচার আছে, যে ভালো করবে তাকে একাদশে নিয়ে নেওয়া। অথচ পজিশন অনুযায়ী খেলোয়াড় নির্বাচন খুব গুরুত্বপূর্ণ। কে কোন পজিশনে খেলে সেটা মাথায় রেখে সেরা একাদশ গড়া হবে। এটা অনেক বড় টুর্নামেন্ট। আশা করি, বিশ্বকাপের মতো বিশাল মঞ্চে দলের প্রত্যেকে নিজেকে প্রমাণ করার ‍সুযোগ পাবে।

ওভালে উদ্বোধনী ম্যাচ যে উইকেটে হয়েছিল সে উইকেটেই হবে লড়াই। এ প্রসঙ্গে মাশরাফির বলেন, প্রথম ম্যাচ যে উইকেটে হয়েছিল সেখানে খেলা হলে আমাদের জন্য কিছুটা সুবিধা হবে। তবে আমরা কেমন খেলছি, উইকেটের সঙ্গে মানিয়ে নিজেদের সেরাটা দিতে পারছি কিনা সেটাই সবচেয়ে বড় কথা।

পিপিবিডি/অ-ভি

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত