Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬
  • ||

এক পাকিস্তানির পরিকল্পনায় পাকিস্তানকে বিধ্বস্ত করেছে উইন্ডিজ

প্রকাশ:  ০১ জুন ২০১৯, ২১:১২
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

ঘর শত্রু বিভীষণ। তিনি জানতেন, পাকিস্তানি ব্যাটসম্যানদের দুর্বল দিক কোনটা! তিনি পাক দলের ফাঁক-ফোকরের খোঁজও রাখতেন। তিনিই আবার ওয়েস্ট ইন্ডিজের সহকারী কোচ। ব্যস, পাকিস্তানের রক্ষে নেই! বিশ্বকাপের প্রথম ম্যাচে ১০৫ রানে গুটিয়ে গিয়েছিল পাকিস্তানের ইনিংস। তার পর থেকে অনেকেই পাক ব্যাটিংয়ের এমন বিপর্যয় নিয়ে হাসি-ঠাট্টা করেছেন। পাকিস্তানের প্রাক্তন তারকারা ক্যাপ্টেন সরফরাজ আহমেদের প্রবল সমালোচনা শুরু করেছেন। কিন্তু পাকিস্তানকে ধূলিসাত্ করেছেন আসলে এক পাকিস্তানিই।

স্পিন কিংবদন্তি মুশতাক আহমেদের পরিকল্পনায় ওয়েস্ট ইন্ডিজ প্রথম ম্যাচে এমন সাফল্য পেয়েছে। শর্ট বল আর বাউন্সার, এই দুই অস্ত্রে পাক ব্যাটসম্যানদের নাকানি-চোবানি খাইয়েছে ক্যারিবিয়ান পেসাররা। একের পর এক শর্ট বলে উইকেট দিয়ে গিয়েছেন বাবর আজম, ফকর জামানরা। রাসেল, কটরেল, থমাসদের বিরুদ্ধে তাসের ঘরের মতো ভেঙে পড়েছিল পাক ব্যাটিং লাইন। আর ক্যারিবিয়ান বোলারদের এমন অস্ত্রের খোঁজ দিয়েছিলেন আসলে মুস্তাক আহমেদ। তিনিই বলে দিয়েছিলেন, পাক ব্যাটসম্যানদের দুর্বলতা রয়েছে শর্ট বলে।

ট্রেন্ট ব্রিজের বাউন্সি উইকেটে খেলতে নেমেছিল পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ। মুস্তাক আহমেদ রাসেলদের বলেছিলেন, ক্রমাগত শর্ট বলে আক্রমণ চালিয়ে যেতে। সেটাই করেছেন ক্যারিবিয়ান পেসাররা। সাফল্য এসেছে তাতে। যদিও সরফরাজ আহমেদ ম্যাচ খেলে উঠে বলেছিলেন, আমরা জানতাম ওয়েস্ট ইন্ডিজের বোলাররা ঠিক কেমন বোলিং করবে! কিন্তু আমরা পরিকল্পনামাফিক খেলতে পারলাম না। তাই এই বিপর্যয়। মুস্তাক আহমেদ অবশ্য পাকিস্তানের বিরুদ্ধে নিজের পরিকল্পনার কথা সংবাদমাধ্যমের সামনে তুলে ধরেছেন।

/এস কে

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত