Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬
  • ||

পাত্তাই পেল না শ্রীলঙ্কা

প্রকাশ:  ০১ জুন ২০১৯, ১৯:৪৮ | আপডেট : ০১ জুন ২০১৯, ২০:২০
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

সহজ জয়ে বিশ্বকাপ শুরু নিউজিল্যান্ডের। মার্টিন গাপটিল আর কলিন মুনরোর হাফসেঞ্চুরিতে ভর করে শ্রীলঙ্কাকে ১০ উইকেটে হারিয়েছে কিউইরা। নিউজিল্যান্ডের বোলিং তোপে মাত্র ১৩৬ রানে গুটিয়ে যায় ৯৬-এর বিশ্ব চ্যাম্পিয়নদের ইনিংস। এর আগে শনিবার (০১ জুন) বাংলাদেশ সময় বিকেল ৩টায় ইংল্যান্ডের কার্ডিফে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন।

ম্যাচটি শুরু হয় বিকেল সাড়ে ৩টায়। সরাসরি সম্প্রচার করে স্টার স্পোর্টস ওয়ান, গাজী টিভি, মাছরাঙা টেলিভিশন ও বিটিভি।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে শ্রীলঙ্কা। ইনিংসের দ্বিতীয় বলেই উইকেট হারায় তারা। কিউই পেসার হেনরি নিকলসের বলে ৪ রান করে প্রথম ব্যাটসম্যান হিসেবে ফেরত যান লাহিরু থিরিমান্নে। ওয়ান ডাউনে নেমে ২৪ বলে ২৯ রানের ঝড় তুলে ফেরেন কুশল পেরেরা।

এরপর আর সাজঘরে আসা যাওয়ার সেই মিছিল থামেনি। ৬০ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে বসে লঙ্কানরা। পরে সপ্তম উইকেটে অধিনায়ক করুনারত্নের সঙ্গে ৫২ রানের জুটি গড়ে পরিস্থিতি কিছুটা সামাল দেওয়ার চেষ্টা করেন অলরাউন্ডার থিসারা পেরেরা।

কিন্তু ২৩ বলে ২৭ রান করে থিসারা পেরেরা ফিরে গেলে সম্মানজনক সংগ্রহ করতে পারেনি শ্রীলঙ্কা। এক প্রান্ত আগলে রেখে ফিফটি তুলে নেয়া অধিনায়ক করুণারত্নে শেষ পর্যন্ত লড়াই করে গেছেন। ৮৪ বলে ৫২ রান করে অপরাজিত থাকেন তিনি।

নিউজিল্যান্ডের পক্ষে তিনটি করে উইকেট পান ম্যাট হেনরি এবং লুকি ফার্গুসন।

লক্ষ্য মাত্র ১৩৭ রানের। দুই ওপেনার কলিন মুনরো আর মার্টিন গাপটিল বাকি ব্যাটসম্যানদের আর কষ্ট করতে দেননি। ৮.৪৭ রানরেটে ১৬.১ ওভারেই লক্ষ্যে পৌঁছে যান তারা। গাপটিল ৫১ বলে ৮ বাউন্ডারি ২ ছক্কায় ৭৩ আর মুনরো ৪৭ বলে ৬ চার আর ১ ছক্কায় ৫৮ রানে অপরাজিত ছিলেন।

পিপিবিডি/অ-ভি

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত