• শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ৯ ফাল্গুন ১৪২৬
  • ||

তিন উইকেট হারিয়ে চাপে আফগানিস্তান

প্রকাশ:  ০১ জুন ২০১৯, ১৯:৪৭
স্পোর্টস ডেস্ক

শনিবার (০১ জুন) টুর্নামেন্টের ৪র্থ ম্যাচে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও আফগানিস্তান। ব্যাটিংয়ে নেমে দলীয় ৫৭ রানের মাথায় তিন উইকেট হারিয়েছে আফগান বাহিনী।জাম্পার বলে এ্যালেক্স কেরির হাতে স্ট্যাম্পিং হয়ে সাজঘরে ফিরে যান হাশমত উল্লাহ শাহিদি। আউট হওয়ার আগে ৩৪ বল খেলে ১৮ রান করেন শাহিদি ।

এর আগে মিচেল স্টার্কের বলে বোল্ড হয়ে আউট হন ওপেনার মোহাম্মদ শাহজাদ (০)। অন্যদিকে প্যাট কামিন্সের বলে এ্যালেক্স কেরির কাছে ক্যাচ দিয়ে হযরতউল্লাহ জাজাই আউট হন। এদিন ব্রিস্টলে টস জিতে প্রথম ব্যাটিং করার সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক গুলবাদিন নাইব। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায়। শেষ খবর পাওয়া পর্যন্ত আফগানিস্তানের সংগ্রহ ২ উইকেটে ৩০ রান, ওভার ৮। মাঠে অপারিজত আছেন রহমত শাহ (২১) ও হাশমত উল্লাহ শাহিদি (৬)।

সম্পর্কিত খবর

    গত আসরে আফগানিস্তানকে নিয়ে ভালোই ছেলেখেলায় মেতেছিল অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নারের ১৭৮ রানের এক বিধ্বংসী ইনিংসে ভর করে ৪১৭ রানের সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছিল অজিরা। সবচেয়ে বড় ব্যবধানের জয়টাও এ ম্যাচেই এসেছিল।

    ৪ বছরে বদলে গেছে অনেক কিছু। সেই দুর্বল আফগানরা এখন সমীহ জাগানিয়া দল। টুর্ণামেন্টের অন্যতম ভয়ংকরতর স্পিন আক্রমণ আফগানিস্তানের। আর মোহাম্মদ শাহজাদ, হজরতুল্লাহ জাজাই, রহমত শাহদের অতিআক্রমণাত্মক ব্যাটিং প্রতিপক্ষের বোলিং লাইনআপকে যে কোন দিন ধ্বসিয়ে দিতে সক্ষম।

    এখন পর্যন্ত দু্বারই মুখোমুখি হয়েছে এ দুদল। ২ বারই জয় পেয়েছে অস্ট্রেলিয়া। তবে অজিদের লড়াইটা নিজেদের হারানো সিংহাসন ফিরে পাবার। অ্যারন ফিঞ্চ দলটির নেতৃত্বে থাকলেও, মূল ভরসা ওয়ার্নার-স্মিথ জুটি। আর মিচেল স্টার্ক, প্যাট কামিন্সরাও তৈরি বিশ্বকাপের শুরুতেই আগুন ঝড়াতে।

    /এস কে

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close