• শনিবার, ২৩ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

ম্যাচের আগে শচিনের থেকে পরামর্শ পেলেন রশিদ

প্রকাশ:  ০১ জুন ২০১৯, ১৭:৫৯
স্পোর্টস ডেস্ক

আফগানিস্তান বিশ্বকাপে তারা ফেভারিট তকমা নিয়ে আসেনি ঠিকই। তবে বিশ্বকাপে যে তারা একাধিক অঘটন ঘটাতে পারে, সেটা অনেক ক্রিকেট বিশারদই মনে করছেন। মোহাম্মদ শাহজাদ, রশিদ খান, মহম্মদ নবিসহ ক্রিকেট বিশ্বের একঝাঁক তারকা ক্রিকেটার রয়েছেন আফগানিস্তানে। বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের মতো দলকে হারিয়েছে তারা। ওটাই ছিল ওয়ার্নিং বেল। বিশ্বকাপে আফগানরা কী করতে পারে, তা আগেই দেখিয়ে দিয়েছিল তারা।

শচিন টেন্ডুলকার নিজেও আফগানিস্তানে বাজি ধরছেন। বিশেষ করে আফগান স্পিনার রশিদ খানের উপর। আইপিএল খেলে যাওয়া এই আফগান স্পিনার যে বিশ্বকাপে বড় কোনও অঘটন ঘটাতে পারেন তা আন্দাজ করতে পারছেন সচিনও। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচে মাঠে নামবে আফগানিস্তান। শুরুতেই শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে নামছে আফগানরা। আর এই প্রথম ম্যাচেই যদি কোনও অঘটন ঘটিয়ে দেয় আফগানিস্তান তা হলে বিশ্ব ক্রিকেটে তাদের একটা আলাদা জায়গা হবে। সেই সঙ্গে বিশ্বকাপের শুরুতেই আত্মবিশ্বাস জুগিয়ে ফেলতে পারবে তারা।

প্রথম ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামার আগে শচিন টেন্ডুলকারের থেকে গুরুত্বপূর্ণ পরামর্শ পেলেন রশিদ খান। একটি টিভি চ্যানেলের সাক্ষাত্কারে শচিন বলেছেন, বিশ্বকাপে একগাদা অঘটন দেখা যাবে। তার মধ্যে বেশিরভাগটাই রশিদের হাত ধরে আসবে বলে মনে হয়। রশিদকে আমি বলব, তুমি ওয়ান-ডে ক্রিকেটটাকে টেস্টের মতো করে নাও। টি-২০ ক্রিকেটে তোমার ঘূর্ণি কেউ বুঝতে পারেনি। এবার আরও বেশি আক্রমণাত্মক ফিল্ডিং সাজিয়ে খেলো। ব্যাটসম্যানদের মিড অন, মিড অফ টার্গেট করতে দাও।এবারের বিশ্বকাপে অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার ও ইংল্যান্ডের জোফরা আর্চারকে নিয়েও আশাবাদী শচিন।

/এস কে

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত