• শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

ব্যাটিং বিপর্যয়ে শ্রীলঙ্কা

প্রকাশ:  ০১ জুন ২০১৯, ১৬:৪১ | আপডেট : ০১ জুন ২০১৯, ১৬:৫৬
স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচের শুরুটা একেবারেই ভালো হলো না শ্রীলঙ্কার। টস হেরে আগে ব্যাট করতে নেমে দ্রুতই টপ অর্ডার ব্যাটসম্যানদের খুইয়ে বিপাকে পড়েছে লঙ্কানরা। শেষ খবর পাওয়া পর্যন্ত লঙ্কানদের সংগ্রহ ৫ উইকেটে ৫৯ রান, ওভার ১৫।

শনিবার (০১ জুন) বাংলাদেশ সময় বিকেল ৩টায় ইংল্যান্ডের কার্ডিফে টস জিতে ১৯৯৬ বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন।

ম্যাচটি শুরু হয় বিকেল সাড়ে ৩টায়। সরাসরি সম্প্রচার করছে স্টার স্পোর্টস ওয়ান, গাজী টিভি, মাছরাঙা টেলিভিশন ও বিটিভি।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ম্যাট হেনরিকে ৪ মেরে ইনিংসে শুভ সূচনা করেছিলেন শ্রীলঙ্কান ওপেনার লাহিরু থিরিমান্নে। কিন্তু প্রথম ওভারের দ্বিতীয় বলেই এলবিডব্লিউ হয়ে ফিরে যেতে হয় তাঁকে। প্রযুক্তির কাছে কপাল পুড়েছে লঙ্কান এই ওপেনারের। বোলার হেনরির আবেদনে আম্পায়ার সাড়া না দিলে রিভিউ নেন উইলিয়ামসন। আর প্রথম রিভিউতেই সফল নিউজিল্যান্ড অধিনায়ক। দলীয় ৪ রানেই ফিরে যেতে হয় থিরিমান্নে।

ওয়ান ডাউনে কুশল পেরেরা এসে শুরুটা করেছিলেন দারুণ। ওপেনার দিমুথ করুনারত্নের সঙ্গে ভালোই শুরু করেছিলেন। ৪৭ বলে ৪২ রানের জুটি গড়েছিলেন দু’জন। নবম ওভারে পর পর দুই বলে শ্রীলঙ্কাকে আবার ব্যাক ফুটে পাঠিয়ে দিয়েছেন হেনরি। ২৪ বল খেলে ২৯ রান করে ফিরতে হয় তাকে হেনরির বলে। ছক্কা মারতে গিয়ে মিড অন পর্যন্তই পৌঁছাতে পেরেছেন পেরেরা। পরের বলেই কুশল মেন্ডিস স্লিপে ক্যাচ দিয়ে ফিরেছেন গোল্ডেন ডাক নিয়ে।

এরপর ব্যাটিংয়ে নামা ধনঞ্জয় দি সিলভা ও অ্যাঞ্জেলো ম্যাথুইস দলকে হতাশ করে ফিরে গেছেন প্যাভিলিয়নে। সিলভাকে ৪ রানে ফিরান লকি ফার্গুসন ও ম্যাথুইস ০ রানে আউট করেন কলিন ডি গ্র্যান্ডহোম।

শ্রীলঙ্কা দল

দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমানে, কুশল পেরেরা (উইকেটরক্ষক), কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, ধনঞ্জয়া ডি সিলভা, জীবন মেন্ডিস, থিসারা পেরেরা, ইসুরু উদানা, সুরাঙ্গা লাকমাল এবং লাসিথ মালিঙ্গা।

নিউজিল্যান্ড দল

মার্টিন গাপটিল, কলিন মুনরো, কেন উইলিয়াসন (অধিনায়ক), রস টেলর, টম ল্যাথাম (উইকেটরক্ষক), জিমি নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল সান্তনার, ম্যাট হেনরি, লকি ফার্গুসন এবং ট্রেন্ট বোল্ট।

পিপিবিডি/অ-ভি

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত