• বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬
  • ||

আর্জেন্টিনার জার্সিতে মেসি কেন ব্যর্থ, কারণ খুঁজে বের করেছেন বারাক ওবামা

প্রকাশ:  ৩০ মে ২০১৯, ১৯:৪৮
স্পোর্টস ডেস্ক

বার্সেলোনার জার্সি পরলে তিনি অপ্রতিরোধ্য। কিন্তু আর্জেন্টিনার হয়ে তিনি একের পর এক ব্যর্থতার শিকার। কেন? লিওনেল মেসি দেশের হয়ে কেন এতটা ব্যর্থ, কারণ খুঁজে বের করেছেন বারাক ওবামা। গত বিশ্বকাপের নকআউট পর্বে ফ্রান্সের কাছে হেরে বিদায় নিয়েছিল আর্জেন্টিনা। ২০১৪ ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে জার্মানির কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল মেসির। একের পর এক ব্যর্থতা। সব দায় এসে পড়েছিল মেসির উপর।

দু’বারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা ১৯৮৬-র পর থেকে আর বিশ্বকাপ জয়ের স্বাদ পায়নি। আর্জেন্টিনার ফুটবল ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা ও পাঁচবারের ব্যালন ডি’অর মেসি দলে থাকা সত্ত্বেও আর্জেন্টিনার এমন দুর্দশা। এর সঙ্গে রয়েছে কোপা আমেরিকার হতাশা। টানা দুবার ফাইনালে হার। ১৯৯৩ -এর পর থেকে কোপা আমেরিকাও জেতা হয়নি আর্জেন্টিনার। আর্জেন্টিনা ও মেসির এমন দুর্দশায় চিন্তিত ওবামা। মার্কিন প্রেসিডেন্ট থাকাকালীন মেসির প্রতি ভালবাসার কথা একাধিকবার জাহির করেছিলেন তিনি। এমনকী ওবামার দুই মেয়ে মালিয়া ও শাশাও মেসি ভক্ত।

বোগোতায় ইএক্সএমএ সম্মেলনে এক সাক্ষাৎকারে তিনি বলেন, আমরা যাদের প্রতিভাবান বলি তারাও অনেক সময় সাধারণদের সঙ্গে কাজ করেই নিজেদের উন্নতি করে। আর্জেন্টিনা দল হিসাবে খেলতে পারেনি। মেসির মতো অসাধারণ একজন ফুটবলার থাকলেও তাই আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ে ব্যর্থ। খুব মানুষই আছে যারা একক দক্ষতায় সাফল্যের চূড়ায় পৌঁছেছেন। তাই দল হিসাবে এগিয়ে যাওয়া ভাল। এতে সাফল্য পাওয়ার সম্ভাবনা বাড়ে। কোপা আমেরিকা শুরু হতে আর বেশি দিন বাকি নেই। এবার ব্রাজিলে বসছে আসর। কোপা আমেরিকায় এবার ‘বি’ গ্রুপে রয়েছে আর্জেন্টিনা। কলম্বিয়া, প্যারাগুয়ে এবং কাতারের সঙ্গে।

/এস কে

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত