Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬
  • ||

দ. আফ্রিকাকে ৩১২ রানের বিশাল টার্গেট দিলো ইংল্যান্ড

প্রকাশ:  ৩০ মে ২০১৯, ১৯:২১ | আপডেট : ৩০ মে ২০১৯, ১৯:৩০
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

ক্রিকেট বিশ্বকাপের দ্বাদশ আসর বৃহস্পতিবার(৩০মে) থেকে শুরু হয়েছে। প্রথমদিন লন্ডনের কেনিংটন ওভালে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছে স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। এদিন আগে আগে ব্যাট করে বেন স্টোকসের ব্যাটিংয়ের উপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৩১১ রান করে ইংল্যান্ড। ফলে জয়ের জন্যে ৩১২ রান করতে হবে দক্ষিণ আফ্রিকাকে। দলের হয়ে সর্বোচ্চ ৮৯ রান করেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। এছাড়া অধিনায়ক ইয়ন মরগান ৫৭, জেসন রয় ৫৪ ও জো রুট ৫১ রান করেন।

এদিন টস জিতে ইংল্যান্ডের বিপক্ষে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু ফ্লেসিস। ইনিংসের শুরুতে ১ রানে এক উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় স্বাগতিক ইংল্যান্ড।

শুরুর ধাক্কা কাটিয়ে দলকে খেলায় ফিরিয়ে নিয়ে আসেন জেসন রয় ও জো রুট। দ্বিতীয় উইকেট জুটিতে তাড়া ১০৬ রান করে দলকে চালকের আসনে বসান। জোড়া ফিফটি করে মাত্র ৪ রানের ব্যবধানে দুজনেই সাজঘরে ফিরে যান।

ইংল্যান্ড বিশ্বকাপে প্রথম উইকেটটি তুলে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার লেগ স্পিনার ইমরান তাহির। ইনিংসের দ্বিতীয় বলে ইংলিশ ওপেনার জনি বেয়ারস্ট্রোকে ককের হাতে ক্যাচ বানিয়ে সাজঘরে ফিরিয়ে তিনি এ সাফল্য পান।

এরপর দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে জেসন রয়কে সাজঘরে ফেরান আন্দিল ফেহলুকাওয়ো। তার বলে ফাফ ডু প্লেসিসের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন রয়। তার আগে ওয়ানডে ক্যারিয়ারের ১৫তম ফিফটি তুলে নেন তিনি।

জেসন রয়ের বিদায়ের পর চার রানের ব্যবধানে ফেরেন জো রুট। কাগিসো রাবাদার বলে জেপি ডুমিনির হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। তার আগে ৫৯ বলে ৫টি চারের সাহায্যে ৫১ রান করে। ওয়ানডে ক্যারিয়ারে এটা তার ৩১তম ফিফটি। এর আগে ওয়ানডেতে ১৪টি সেঞ্চুরি করেছেন ইংল্যান্ডের এ টেস্ট অধিনায়ক।

ইয়ন মরগান ও বেন স্টোকসের অনবদ্য ব্যাটিং। ১ উইকেটে ১০৭ রান করা ইংল্যান্ড এরপর ৪ রানের ব্যবধানে হারায় দুই উইকেট। ১১১ রানে তিন ব্যাটসম্যানের বিদায়ের পর দায়িত্বশীল ব্যাটিং করেন মরগান ও স্টোকস। তাদের ব্যাটিং কল্যাণে পরপর দুই উইকেট হারিয়ে চাপের মধ্যে পড়ে যাওয়া ইংল্যান্ড খেলায় ফিরে।

চতুর্থ উইকেটে ১০৬ রানের জুটি গড়েন তারা। জোড়া ফিফটি তুলে নেন মরগান ও বেন স্টোকস। ক্যারিয়ারের ৪৬তম ফিফটি তুলে নেয়ার পর ইমরান তাহিরের দ্বিতীয় শিকারে পরিনত হন ইংল্যান্ড অধিনায়ক মরগান। তার আগে ৬০ বলে চারটি চার ও তিনটি ছক্কায় ৫৭ রান করেন।

/এস কে

ইংল্যান্ড ক্রিকেট
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত